Breaking News
Home / অপরাধ / ভালো কাজের স্বীকৃতি হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিএমপি’তে পুরস্কৃতদের ৩ জনই মোহাম্মদপুর থানার….

ভালো কাজের স্বীকৃতি হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিএমপি’তে পুরস্কৃতদের ৩ জনই মোহাম্মদপুর থানার….

Crime-24

Desk Report

ভালো কাজের স্বীকৃতি হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন ক্যাটাগরিতে দেয়া পুরস্কারের মধ্যে মোহাম্মদপুর থানা থেকে তিনজন পুরস্কৃত হয়েছেন। পিযুষ কুমার সরকার, মো: রাজীব মিয়া ও অপূর্ব কুমার বর্মন এ পুরস্কার লাভ করেন। তারা তিনজনই মোহাম্মদপুর থানায় উপ-পরিদর্শক হিসেবে কর্মরত রয়েছেন।

নভেম্বর মাসে ভালো কাজের স্বীকৃতি হিসেবে তাদের এ পুরস্কার দেয়া হয়। রোববার সকালে ডিএমপি’র কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিজয়ীদের হাতে এ পুরস্কার তুলে দেন।

ডিএমপি জানায়, পিযুষ কুমার সরকার ও মো: রাজীব মিয়া বিশেষ পুরস্কার লাভ করেন। অন্যদিকে অপূর্ব কুমার বর্মন বিশেষ অভিযানে সফলতার পুরস্কার। এছাড়া রাজধানীর বিভিন্ন থানার আরও কয়েকজন পুলিশ কর্মকর্তা ও সদস্য বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার লাভ করেন।

মোহাম্মদপুর থানা সূত্র জানায়, নভেম্বরের ১১ তারিখ মোহাম্মদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয় যার মামলা নম্বর ৩৬। খুব কম সময়ে রাজীব মিয়া মামলাটির প্রধান আসামীকে গ্রেফতার করতে সক্ষম হন। পরবর্তীতে ওই আসামী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। এই মামলায় সফলতার জন্যই তাকে বিশেষভাবে পুরস্কৃত করা হয়েছে।

অন্যদিকে প্রমাণ না রেখে মিথ্যা নাম, পরিচয় ও ঠিকানা দিয়ে মালামাল চুরির অভিযোগ ১০ নভেম্বর থানায় একটি মামলা দায়ের করা হয়। ৬৯ নম্বরের ওই মামলাটির দায়িত্ব দেয়া হয় অপূর্ব কুমর বর্মনকে। আসামী সকল প্রমাণ লোপাট করলেও তথ্য-প্রযুক্তির সহায়তা নিয়ে মামলা দায়েরের ১৩ দিনের মাথায় আসামীকে রাজধানীর কেরানীগঞ্জ থেকে গ্রেফতার করেন অপূর্ব। একই সঙ্গে উদ্ধার করেন চুরি যাওয়া মালামাল। এ সফলতার জন্য তাকে পুরস্কৃত করা হয় বিশেষ অভিযানে সফলতা ক্যাটাগরিতে।

এছাড়া পিযুষ কুমার সরকার একটি বিশেষ পুরস্কার লাভ করেন।

পুরস্কার প্রাপ্তির বিষয়ে অপূর্ব কুমার বর্মন সময় নিউজকে বলেন, যেকোনো পুরস্কারই ভালো কাজে আরও বেশি উৎসাহিত করে। আমরা এ পুরস্কার পেয়ে খুবই আনন্দিত। ভবিষ্যতে আমাদের চেষ্টা থাকবে নিজেদের ওপর আরোপিত দায়িত্ব সঠিকভাবে পালন করে সাধারণের নিরাপত্তা নিশ্চিত করা।

প্রতি মাসেই বিভিন্ন ক্যাটাগরিতে নিষ্ঠাবান পুলিশ কর্মকর্তাদের পুরস্কৃত করে ডিএমপি।

Check Also

রাজধানীতে ১০ কেজি গাঁজাসহ গ্রেফতার ৫০

ফাহাদ আহমেদ মিঠু রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের দায়ে ৫০ জনকে গ্রেফতার করাহয়েছে।সোমবার সকাল ৬ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *