Breaking News
Home / মফস্বল / আক্কেলপুরে ফ্রি-ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত

আক্কেলপুরে ফ্রি-ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত

 মোঃ সকেল হোসেন, আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধিঃ

“সকল মানুষের ইচ্ছায় হক রক্ত দান, স্বেচ্ছায় করবে রক্তদান বাঁচবো হাজার প্রাণ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জয়পুরহাটের আক্কেলপুরে রক্তের গ্রুপ এবং রক্তদানে সচেতনতা তৈরির লক্ষ্যে আক্কেলপুর মুজিবর রহমান সরকারি কলেজে স্বেচ্ছায় রক্তদান সংগঠন এর উদ্যোগে দ্বিতীয়বারের মতো ‘ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন’ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টায়, ফ্রি-ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন এর অংশ হিসেবে কলেজ প্রঙ্গন হতে একটি বিশাল র ্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান রাস্তা প্রদক্ষিন করে একই স্থানে এসে শেষ হয়।

র ্যালি শেষে কলেজের আইসিটি রুমে ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। ক্যাম্পেইনে ২০০ জনের রক্তের গ্রুপ বিনামূল্যে পরীক্ষা করে জানিয়ে দেওয়া হয়। এতে সার্বিক সহযোগীতা করেন ডিজিটাল ডায়গনষ্টিক সেন্টার। উক্ত স্বেচ্ছায় রক্তদান সংগঠনের সদস্যরা ২০১৫-২০১৯ সালের মধ্যে অসুস্থ রোগীদের ২০০০-৩০০০ হাজার ব্যাগ রক্ত দান ও সংগ্রহ করে দিয়েছে বলে জানা যায়।

ক্যাম্পেইনের উদ্বোধন করেন আক্কেলপুর মুজিবর রহমান সরকারি কলেজের অধ্যক্ষ মোকছেন অালী। উদ্বোধন কালে তিনি বলেন, মানব সেবা একটি মহৎ কাজ, আর এই কাজ করার জন্য স্বেচ্ছায় রক্তদান সংগঠনকে আমি ধন্যবাদ জ্ঞাপন করি এবং পরবর্তীতে এমন কার্যক্রম করলে আমি ও আমার কলেজ সব রকম সহযোগীতা করবো।

এ সময় উপস্থিত ছিলেন, প্রভাষক নূরে আলম সিদ্দিক, রবিউল হাসান, মিনহাজুল ইসলাম, স্বেচ্ছায় রক্তদান সংগঠনের তপু, সজিব, রাজু, সাগর, হাসান, মিশু, নূরসহ উক্ত সংগঠনের সকল সদস্যগণ ও কলেজের বিভিন্ন বিভাগের ছাত্র/ছাত্রীরা উপস্থিত ছিলেন।

Check Also

শিক্ষিকা মায়া রানী ঘোষ হত্যাকান্ডের রহস্য উদঘাটন, আসামি গ্রেফতার

সুজন রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহী মহানগরীর কুমারপাড়ায় অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষিকা মায়া ঘোষ হত্যার ঘটনায় ঘাতক রাজমিস্ত্রি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *