Breaking News
Home / জাতীয় / ৬ রোহিঙ্গার অনুপ্রবেশ ফেরত পাঠাল বিজিবি
ফাইল ছবি

৬ রোহিঙ্গার অনুপ্রবেশ ফেরত পাঠাল বিজিবি

ক্রাইম রিপোর্ট ডেস্ক

নাফ নদী দিয়ে ঠেলে দেয়া ছয় রোহিঙ্গাকে আটকের পর মিয়ানমারে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার সকাল ৯টার দিকে টেকনাফের হ্নীলা ইউনিয়নের নয়াপাড়ার নাফ নদী সীমান্ত দিয়ে তাদের ফেরত পাঠানো হয়।

ভোররাতে নৌকাযোগে তিন নারী ও তিন শিশুর অনুপ্রবেশ ঘটে। এ সময় হ্নীলা ইউনিয়নের লেদা বিজিবি ক্যাম্পের টহলরত বিজিবি সদস্যরা তাদের আটক করেন। মানবিক সহায়তা দিয়ে সকালে তাদের মিয়ানমারে ফেরত পাঠানো হয়েছে। টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. ফয়সাল হাসান খান বলেন, নতুন করে কোনো রোহিঙ্গাকে অনুপ্রবেশ করতে দেয়া হবে না। রোহিঙ্গা অনুপ্রবেশ ও চোরাচালান ঠেকাতে বিজিবির সদস্য সংখ্যা বাড়ানোর পাশাপাশি টহল জোরদার করা হয়েছে। সম্প্রতি প্রবেশকালে ২৮ রোহিঙ্গাকে প্রতিহত করা হয়েছে বলে জানা গেছে।

স্থানীয়রা মনে করেন, রোহিঙ্গারা নির্দিষ্ট তারিখে প্রত্যাবাসন না করায় এবং আয়েশি জীবনযাপনের বার্তা মিয়ানমারে পৌঁছানোয় নতুন করে রোহিঙ্গারা অনুপ্রেবেশের চেষ্টা চালাচ্ছে। হ্নীলা ইউনিয়ন পরিষদের সদস্য মো. আলী বলেন, রোহিঙ্গারা বাংলাদেশে ব্যবসা-বাণিজ্য ও আরাম আয়েশ করছে। মিয়ানমারে এ খবর পৌঁছানোয় অনুপ্রবেশের চেষ্টা করছে অনেক রোহিঙ্গা। প্রত্যাবসান না হওয়ার জন্য এটিও অন্যতম কারণ বলেও তিনি উল্লেখ করেন।

টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রবিউল হাসান বলেন, বিভিন্ন সময় খবর পাওয়া যায় রোহিঙ্গারা অনুপ্রবেশের চেষ্টা করছে। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক থাকায় তারা বাংলাদেশে ঢুকতে পারছে না।

Check Also

চুড়খাই বাজারে মহান স্বাধীনতা দিবস, সম্মানিত উপদেষ্টা মন্ডলীদের পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত

এস.এম রুবেল আকন্দ ময়মনসিংহের সদর উপজেলা ভাবখালী ইউনিয়ন চুড়খাই বাজার ব‍্যবসায়ী সমবায়া সমিতি লিঃ এর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *