Breaking News
Home / প্রচ্ছদ / নিউজ আপডেট / এ বছরই যমুনা নদীতে নতুন রেলসেতুর নির্মাণকাজ শুরু হবে- রেলমন্ত্রী
বোদায় হস্ত ও কুটির শিল্প মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন

এ বছরই যমুনা নদীতে নতুন রেলসেতুর নির্মাণকাজ শুরু হবে- রেলমন্ত্রী

অনলাইন ডেস্ক

রেলপথমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এমপি বলেছেন, উত্তরাঞ্চলের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ আরো সহজ ও সময়সাশ্রয়ী করতে এ বছরই বঙ্গবন্ধু সেতুর পাশে যমুনা নদীতে দুই লাইনবিশিষ্ট নতুন রেলসেতুর নির্মাণকাজ শুরু হবে। যোগাযোগের সহজ মাধ্যম হিসেবে রেলসেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সরকার নানা পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছে বলে তিনি জানান।

রেলমন্ত্রী শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাতে বোদা উপজেলার সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে মাসব্যাপী হস্ত ও কুটির শিল্প মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মেলা কমিটির আহ্বায়ক রবিউল আলম সাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মো. আব্দুল মান্নান, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, উপজেলা চেয়ারম্যান ফারুক আলম টবি, উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহমুদ হাসান, পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা, বোদা প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান বাবু প্রমুখ বক্তব্য দেন।

নুরুল ইসলাম সুজন বলেন, বাংলাদেশের সঙ্গে প্রতিবেশী দেশ ভারতের একসময় যে রেল যোগাযোগ ছিল, তা আবার নতুন করে চালু করা হবে। এ জন্য নীলফামারীর চিলাহাটি হয়ে ভারতের হলদিবাড়ি পর্যন্ত রেল যোগাযোগ শিগগির চালুর উদ্যোগ নেয়া হয়েছে। এরই অংশ হিসেবে আগামী ২১ সেপ্টেম্বর বাংলাদেশ অংশের রেল সংযোগের নির্মাণকাজের উদ্বোধন করা হবে। একই সাথে ভারতের বিপরীতে (পঞ্চগড় হতে) তেঁতুলিয়ার বাংলাবান্ধা পর্যন্ত রেললাইন সম্প্রসারণের পরিকল্পনা হাতে নেয়া হয়েছে।

মন্ত্রী আরো বলেন, বিএনপির আমলে রেলব্যবস্থাকে ধ্বংস করতে নানা নীলনকশা হয়েছিল। এ জন্য হাজার হাজার কর্মী ছাঁটাই ও একের পর এক স্টেশন বন্ধ করা হয়েছিল। কিন্তু আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে রেলব্যবস্থাকে ঢেলে সাজাতে বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়নে অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে। এ জন্য সরকারকে কিছুটা সময় দিতে হবে বলে তিনি উল্লেখ করেন।

 

সি/কে

Check Also

বিএনপির প্রতিবাদ সভা অনুষ্ঠিত নীলফামারীতে

নীলফামারী প্রতিনিধি বিএনপির চেয়ারম্যান বেগম খালেদা জিয়ার প্রাণনাশের প্রতিবাদে সারাদেশের মতো নীলফামারীতেও অনুষ্ঠিত হয়েছে বিএনপির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *