Breaking News
Home / জাতীয় / রোহিঙ্গা ডাকাত নুর মোহাম্মদ কোথায় পেল স্মার্টকার্ড!
ছবিঃ সংগৃহিত

রোহিঙ্গা ডাকাত নুর মোহাম্মদ কোথায় পেল স্মার্টকার্ড!

অনলাইন ডেস্ক

পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত রোহিঙ্গা ডাকাত নুর মোহাম্মদ বাংলাদেশের নাগরিক ছিলেন। দেশের নাগরিক হিসেবে নির্বাচন কমিশন (ইসি) তাকে একটি স্মার্টকার্ডও (জাতীয় পরিচয়পত্র) দিয়েছিল।

তবে সে কীভাবে স্মার্টকার্ড পেল তা জানা যায়নি।

রোহিঙ্গা ডাকাত নুর মোহাম্মদ কীভাবে বাংলাদেশের নাগরিক হলেন, এ বিষয়ে জানতে চাইলে জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক সাইদুল ইসলাম রোববার সাংবাদিকদের বলেন, ‘বিষয়টি আমরা আজই জেনেছি। আমাদেরও প্রশ্ন একজন রোহিঙ্গা ডাকাত কীভাবে ভোটার হলেন? বিষয়টি খতিয়ে দেখার জন্য দু-এক দিনের মধ্যেই তদন্ত কমিটি গঠন করা হবে। অপরাধীরা অবশ্যই শাস্তি পাবে।’

রোববার ভোরে টেকনাফের জাদিমুরা পাহাড়ি এলাকায় বন্দুকযুদ্ধে নুর মোহাম্মদ নিহত হয়। সে মিয়ানমারের আকিয়াব এলাকার কালা মিয়ার ছেলে। কক্সবাজারের টেকনাফের শালবাগান রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করছিল।

বাংলাদেশে তার চারটি বাড়িও রয়েছে। সম্প্রতি তার মেয়ের কান ফোঁড়ানোর অনুষ্ঠানে এক কেজির বেশি স্বর্ণ ও নগদ কয়েক লাখ টাকা উপহার সামগ্রী হিসেবে জমা পড়ে।

ইসি সচিবালয় সূত্র জানায়, নুর মোহাম্মদের কাছে বাংলাদেশের একটি স্মার্টকার্ড আছে। কার্ড নম্বর ৬০০৪৫৮৯৯৬৩। এই কার্ডের তথ্য অনুযায়ী তার নাম ‘নুর আলম’। বাবার নাম কালা মিয়া।

এ বিষয়ে জানতে চাইলে ইসি সচিবালয়ের যুগ্ম সচিব আবদুল বাতেন বলেন, নুর মোহাম্মদ কীভাবে স্মার্টকার্ড পেয়েছেন, সেটা তদন্ত করলে বেরিয়ে আসবে। কোন অফিস থেকে এই কার্ড ইস্যু করা হয়েছে এবং এর সঙ্গে কারা করা জড়িত সেটাও জানা যাবে।

Check Also

শোক দিবসে জাতীয় সাংবাদিক ঐক্য ফোরামের দোয়া মাহফিল

আনোয়ার হোসেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকীতে আলোচনা সভা দোয়া ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *