Breaking News
Home / আইন ও আদালত / সুশাসনের পাশাপাশি সুনাগরিক হয়ে উঠাও জরুরি

সুশাসনের পাশাপাশি সুনাগরিক হয়ে উঠাও জরুরি

আলিফ হাসান

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নগর ভবনে মেয়র মোঃ আতিকুল ইসলামের সভাপতিত্বে নগরীর সৌন্দর্যবর্ধন ও নগর পরিকল্পনা বিষয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় ডিএনসিসির বিভিন্ন বিভাগের কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন। নগর পরিকল্পনাবিদ অধ্যাপক নজরুল ইসলাম কর্মশালার প্রধান বিশেষজ্ঞ হিসেবে উপস্থিত ছিলেন।

কর্মশালায় মেয়র বলেন, সিটি কর্পোরেশন তার দায়িত্ব পালনে সচেষ্ট রয়েছে। তবে নগরবাসীকেও সুনাগরিক হতে হবে। একজন সুনাগরিক যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলতে পারেন না; একজন সুনাগরিক ফুটওভার ব্রিজ দিয়ে রাস্তা পার হবেন; ট্রাফিক আইন মেনে চলেন। নগর পরিকল্পনাবিদদের নিয়ে এ ধরণের কর্মশালা, সেমিনার ইত্যাদি অব্যাহত থাকবে বলে তিনি জানান। মেয়র বলেন, চলতি মাসেই “সুশাসন ও সুনাগরিক” শীর্ষক একটি সেমিনারের আয়োজন করা হবে। তিনি নগরীর সৌন্দর্যবর্ধনে এবং নাগরিক সেবাদান সুনিশ্চিত করতে নগর পরিকল্পনাবিদগণকে এগিয়ে আসার আহবান জানান।

অধ্যাপক নজরুল ইসলাম বলেন, “সিটি কর্পোরেশনের নগর পরিকল্পনা বিভাগকে আরো ঢেলে সাজাতে হবে। এ বিভাগে প্রয়োজনীয় লোকবল নিয়োগ করতে হবে”। তিনি আরো বলেন, নগর গবেষণা কেন্দ্র (সিইউএস) নগর পরিকল্পনা বিষয়ে সবসময় ডিএনসিসিকে সহযোগিতা প্রদান করবে।

Check Also

শিক্ষিকা মায়া রানী ঘোষ হত্যাকান্ডের রহস্য উদঘাটন, আসামি গ্রেফতার

সুজন রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহী মহানগরীর কুমারপাড়ায় অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষিকা মায়া ঘোষ হত্যার ঘটনায় ঘাতক রাজমিস্ত্রি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *