Breaking News
Home / অপরাধ / পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই ভারতীয় গরুর গোস্ত তাৎক্ষণিকভাবে নিলাম

পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই ভারতীয় গরুর গোস্ত তাৎক্ষণিকভাবে নিলাম

মোঃ মমিন খাঁন মুন:

সীমান্তবর্তী জেলা লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রাম তিনবিঘা করিডোর এলাকায় দহগ্রাম ও পানবাড়ী সদর কোম্পানি ৫১ বিজিবি কর্তৃক আটক ৩৯৬ কেজি ভারতীয় গরুর গোস্ত পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই তাৎক্ষণিকভাবে নিলাম দেওয়ার অভিযোগ উঠেছে।
শুক্রবার (০৫ আগস্ট) ভোরবেলা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত দহগ্রাম বিজিবি ক্যাম্পে ৩৫০ টাকা দরে ২২৮ কেজি ও পানবাড়ী সদর বিজিবি ক্যাম্পে ১৬৮ কেজি ৩৩০ টাকা দরে নিলাম দেওয়া হয়েছে। তবে নিলামের সময় কাস্টমস কর্মকর্তার উপস্থিতি ছিলো না। জানা যায়, কাস্টমস সিপাহী ও মাস্টার রোলের একজন কর্মচারীকে দিয়ে আটককৃত মোট ৩৯৬ কেজি ভারতীয় গরুর গোস্ত কোনোরকম পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই তাৎক্ষণিকভাবে নিলাম দেওয়া হয়েছে।
কাস্টমস কর্মকর্তা সারওয়ার আলম তার অনুপস্থিতিতে নিলামের কথা স্বীকার করে বলেন, গোস্তগুলো পচনশীল হওয়ার কারণে পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই তাড়াতাড়ি নিলাম দেওয়া হয়েছে।
রংপুর ৫১ বিজিবি’র এডি খসরু আহমেদ বলেন, আমাদের নির্দেশ দেওয়া আছে গরুর গোস্ত তিনবিঘা করিডোর দিয়ে পারাপার করা সম্পূর্ণ ভাবে নিষেধ। তাই গোস্ত আটক করে কাস্টমস কর্তৃপক্ষকে হস্তান্তর করা হয়েছে। তবে যেহেতু সেগুলো ভারতীয় গরুর গোস্ত সেক্ষেত্রে পরীক্ষা করে নিলাম দেওয়ার দরকার ছিলো।

Check Also

ঠাকুরগাঁওয়ের একতা প্রতিবন্ধি উন্নয়ন স্কুল ও পুনর্বাসন কেন্দ্রে জাতীয় শোক দিবস পালিত

সদর উপজেলার আরাজী ঝাড়গাঁওয়ের একতা প্রতিবন্ধী উন্নয়ন স্কুল ও পুনর্বাসন কেন্দ্রে বিভিন্ন আয়োজনে জাতির জনক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *