Breaking News
Home / প্রচ্ছদ / ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ১১নং শীতলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের অনিয়ম- স্বেচ্ছারারিতা

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ১১নং শীতলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের অনিয়ম- স্বেচ্ছারারিতা

গীতি গমন চন্দ্র রায় গীতি।।স্টাফ রিপোর্টার

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ২নং কোষারানীগঞ্জ ইউনিয়নের ১১নং শীতলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের ব্যাপক অনিয়ম ও স্বেচ্ছাচারিতা,বিদ্যালয়ে দেরীতে আসা ও স্কুল টাইম অবমাননার প্রামাণ্য চিত্র পাওয়া যায়।

গত ০২/০৬/২০২২ ইং তারিখে বৃহস্পতিবার সকাল ০৮.৫০ মিনিটে পীরগঞ্জ উপজেলার ২নং কোষারানীগঞ্জ ইউনিয়নের ১১নং শীতলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে দেখা যায় স্কুলের মাঠ ও বারান্দায় ছাত্র ছাত্রীরা চিল্লা হাল্লা হৈচৈ,হট্টগোল করতে থাকেন।সে সময় গণমাধ্যম কর্মীরা স্কুলে গিয়ে সকাল ৯টা হতে সাড়ে ৯টা পর্যুন্ত শিক্ষকদের জন্য অপেক্ষায় থাকেন গণমাধ্যম কর্মীরা।সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টায় শিক্ষকরা বিদ্যালয়ে উপস্থিত হন।

সরেজমিনে দেখা যায়,বিদ্যালয়ের সহকারী শিক্ষক রেজওয়ানুল হক,আনজুমান আক্তার, কামরুন নাহার,মুক্তা বেগম ও সবশেষে ১০টা ৪৫ মিনিটে প্রধান শিক্ষক মধুসূদন দাস শীতলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অফিস কক্ষে হাজির হন সে সময় তাকে দেরীতে বিদ্যালয়ে আসার কথা জানতে চাইলে তিনি সাংবাদিক কে জানান কোন উত্তর দিতে পারবো না।

অপরদিকে সুশীল সমাজের ব্যাক্তিবর্গের সাথে কথা হলে তিনারা বলেন আজকে শিক্ষকদের অবহেলার কারণে অভিভাবকরা বাচ্চাদের বিভিন্ন কিন্ডারগার্টেন ও কেজি স্কুলে টাকা দিয়ে পড়াশোনা করাচ্ছেন।

আরও জানা যায় শিক্ষকরা সকাল ৯টায় না আসে প্রায় সাড়ে ১০টা ১১টা হতে সাড়ে ১১টায় স্কুলে আসেন।তাদের বিষয়ে অবিভাবকেরা কথা বললে তাদেরকেই বিভিন্ন হুমকি দেন।অথচ সরকারি অর্থ প্রতিমাসে উত্তোলন করেন।শিক্ষকদের এহেন কার্যকলাপ থাকায়,অনেক অভিভাবক কেজি স্কুল, ও কিন্ডারগার্টেন স্কুলে টাকা দিয়ে পড়াশোনা করাচ্ছে তাদের সন্তানের। কিন্তু বিনা পয়সায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়াতে চান না।তারা এধরণের স্কুলে সময় মত না আসা শিক্ষকদের কর্তৃপক্ষের প্রতি বহিষ্কারের দাবী জানান।

এ বিষয়ে উপজেলা পীরগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ হাবিবুল্লাহের সাথে কথা হলে তিনি সাংবাদিক কে জানান তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে দৃষ্টান্ত মূলক পদক্ষেপ গ্রহণ করা হবে।এবং এ বিষয়ে এটিও শাহাজান আলীর সাথে কথা হলে তিনি সাংবাদিক বলেন আমরা শিক্ষকদের ডাকে যথাযথ পদক্ষেপ গ্রহণ করব।এটিও নাসিমুল স্যারের সাথে কথা হলে তিনি বলেন আমি বিষয়টি দেখবে একজন শিক্ষক স্কুল টাইম অবমাননা করে আবার গণমাধ্যম কর্মীকে হেয় প্রতিপন্ন করা ঠিক করেনি।সুষ্ঠু তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে দৃষ্টান্ত মূলক পদক্ষেপ গ্রহণ করব।

Check Also

ঠাকুরগাঁওয়ে দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয় উদ্বোধন

দুর্নীতি দমন কমিশনের ঠাকুরগাঁওয়ের সমন্বিত জেলা কার্যালয় উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। রোববার জেলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *