Breaking News
Home / প্রচ্ছদ / নেত্রকোনায় বিএডিসি চেয়ারম্যানের সাথে রাবার ড্যাম উপকারভোগী কৃষকদের মতবিনিময় সভা

নেত্রকোনায় বিএডিসি চেয়ারম্যানের সাথে রাবার ড্যাম উপকারভোগী কৃষকদের মতবিনিময় সভা

ইমন রহমান নেত্রকোনা প্রতিনিধিঃ

নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার সীমান্তবর্তী লেঙ্গুড়া ইউনিয়নের লেঙ্গুড়া বাজারস্থ গণেশ্বরী নদীতে রাবার ড্যাম নির্মাণ প্রকল্পের উপকারভোগী কৃষকদের সাথে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) চেয়ারম্যান এ এফ এম হায়াতুল্লাহ’র মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

“যারা জোগায় ক্ষুধার অন্ন আমরা আছি তাদের জন্য” এই শ্লোগানকে সামনে রেখে বিএডিসি (ক্ষুদ্রসেচ), নেত্রকোনা বুধবার দুপুর ১২টায় রাবার ড্যাম চত্বরে এই মতবিনিময় সভার আয়োজন করে।

বিএডিসি’র প্রধান প্রকৌশলী, রাবার ড্যাম নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক প্রকৌশলী ধীরেন্দ্র চন্দ্র দেবনাথের সভাপতিত্বে, নেত্রকোনা বিএডিসি’র নির্বাহী প্রকৌশলী খাদিজা আফরোজার সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএডিসি’র চেয়ারম্যান, অতিরিক্ত সচিব (গ্রেড-১) এ এফ এম হায়াতুল্লাহ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএডিসি’র প্রধান প্রকৌশলী (ক্ষুদ্রসেচ) প্রকৌশলী মোঃ লুৎফর রহমান, ময়মনসিংহ বিএডিসির তত্বাবধায়ক প্রকৌশলী মোঃ বদরুল আলম, রাবার ড্যাম নির্মাণ প্রকল্পের কনসালটেন্ট মানিক রুদ্র চন্দ্র, রাবার ড্যাম নির্মাণ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী এ কে এম আপেল মাহমুদ, বিএডিসি ময়মনসিংহ অঞ্চলের নির্বাহী প্রকৌশলী রনি সাহা, এছাড়াও মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপকারভোগী কৃষক লেঙ্গুড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃআবু সিদ্দিক, সম্পাদক আতিকুর রহমান, সমাজ কর্মী রফিকুল ইসলাম গোলাপ ও স্থানীয় ইউপি সদস্য আনোয়ার পাশা প্রমূখ।
বিএডিসি’র চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) এ এফ এম হায়াতুল্লাহ বলেন বর্তমান সরকার কৃষক বান্ধব সরকার। এই সরকার কৃষকদের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করছে তারই আলোকে এই দুর্গম পাহাড়ি এলাকায় রাবার ড্যাম স্থাপন করা হয়েছে। তিনি এই রাবার ড্যামকে কাজে লাগিয়ে কৃষি উৎপাদনকে বৃদ্ধি করার এবং রাবার ড্যামকে সংরক্ষণ করার উপর গুরুত্বারোপ করেন।

নেত্রকোনা বিএডিসির (ক্ষুদ্রসেচ) নির্বাহী প্রকৌশলী খাদিজা আফরোজা জানান দূর্গম সীমান্ত এলাকায় কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ভূ-উপরিস্থ পানি ব্যাবহারের জন্য ১৬ কোটি ৩৩ লক্ষ টাকা ব্যায়ে এই রাবার ড্যাম নির্মাণ করা হয়। এই রাবার ড্যাম নির্মাণের ফলে ২০০০হেক্টর জমিতে সেচ প্রদান করে বোরো ফসল আবাদ করা যাবে যারফলে এই এলাকায় অতিরিক্ত ১২হাজার মেঃটন খাদ্য শস্য উৎপাদন হবে যার বাজার মূল্য ২৫ কোটি টাকা।

Check Also

নতুন বছরের শুরুতে প্রতিবন্ধি জাহাঙ্গীরের পাশে তৌফিক এন্টারপ্রাইজ

আশিকুর রহমান নয়নমাটিরাঙ্গা উপজেলা প্রতিনিধিঃ খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলাধীন এক নং তাইন্দং বাজারের তৌফিক এন্টারপ্রাইজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *