Breaking News
Home / প্রচ্ছদ / ইউপি নির্বাচন :ঠাকুরগাঁওয়ে বেগুনবাড়ী ও মোহাম্মদপুর ইউনিয়নে নির্বাচনী হাওয়া

ইউপি নির্বাচন :ঠাকুরগাঁওয়ে বেগুনবাড়ী ও মোহাম্মদপুর ইউনিয়নে নির্বাচনী হাওয়া

সদর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে উৎসবের আমেজ। এরই ধারাবাহিকতায় সদর উপজেলার বেগুনবাড়ী ও মোহাম্মদপুর ইউনিয়নে ঘুরে দেখা যায় ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা কাজ করছে। বিভিন্ন হাট-বাজার ও চায়ের দোকানে শুধু নির্বাচনের বিভিন্ন দিক বিশ্লেষণ করছেন ভোটারগন। প্রাথর্ীরাও কর্ম পরিকল্পনা তৈরীতে ব্যস্ত সময় পার করছেন। ওই ২ ইউনিয়নে উত্তাপ বেড়েছে আ’লীগের দলীয় মনোনয়নপ্রাপ্ত চেয়ারম্যান প্রার্থীদের বিভিন্ন ধরনের কর্মকান্ডে।

এর মধ্যে মোহাম্মদপুর ইউনিয়নে আ’লীগের প্রার্থী মো: সোহাগ হোসেন (বর্তমান চেয়ারম্যান) ও বেগুনবাড়ী ইউনিয়নে আ’লীগের প্রার্থী মো: বনি আমিন সরকার (বর্তমান চেয়ারম্যান) নির্বাচনে অংশগ্রহন করছেন। নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করতে বিভিন্ন কর্ম পরিকল্পনা গ্রহন করেছেন তারা। ইতিমধ্যে তাদের বিভিন্ন কর্মকান্ড করতে দেখা যায়, এর মধ্যে সামাজিক অনুষ্ঠান, বিভিন্ন সমাবেশে যোগদান, জনসমর্থনে গ্রহন করছেন নানা কৌশল। সবকিছু মিলিয়ে সরগরম ওই ২টি ইউনিয়ন। মোহাম্মদপুর ইউনিয়নের আ’লীগের মনোনয়নপ্রাপ্ত প্রার্থী মো: সোহাগ হোসেন বলেন, বর্তমান সরকারের চলমান উন্নয়ন কর্মকান্ডগুলো চালিয়ে নেব। বয়স্ক, বিধবা, মাতৃত্ব, ভিজিডি, ভিজিএফ এর শতভাগ বাস্তবায়ন করা হয়েছে। ইউনিয়নের ফেরসাডাঙ্গী বাজার দখলমুক্ত করা হবে। পুরাতন রেকর্ডের রাস্তা গুলো চিহ্নিত করে সংস্কার করা হবে।

অসহায় ও ভূমিহীনদের বাসস্থানের ব্যবস্থা করা হয়েছে, বাকীদেরও করা হবে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার মানোন্নয়ন ভূমিকা রাখা, মেধাবী দুস্থ শিক্ষাথর্ীদের জন্য প্রয়োজনীয় সহায়তা প্রদান করবো। সর্বোপরী সাধারণ মানুষের সেবায় নিয়োজিত থাকার প্রত্যয় ব্যক্ত করে সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন তিনি। 

বেগুনবাড়ী ইউনিয়নের আ’লীগের মনোনয়নপ্রাপ্ত প্রার্থী মো: বনি আমিন সরকার বলেন, আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনের আন্তরিকতা ও নির্দেশনায় আশাতীত উন্নয়ন হয়েছে। বড় ধরনের উন্নয়নের মধ্যে ইউনিয়নের প্রায় সব রাস্তা পাকা করা হয়েছে। আরও ১১টি রাস্তা পাকাকরনের কাজ চলমান রয়েছে। এতে প্রত্যেকটি প্রাথমিক বিদ্যালয়ের সাথে কানেক্টিং সড়ক নির্মানাধীন রয়েছে। ৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মান করা হয়েছে। এর মধ্যে একটির কাজ চলমান রয়েছে। বড় ২টি ব্রিজসহ বেশ কয়েকটি ব্রিজ নির্মান করা, দুস্থ, প্রতিবন্ধী, বিধবা, মাতৃভাতা, বয়স্ক ভাতা প্রায় শতভাগ বাস্তবায়ন। এছাড়াও ইউনিয়নে প্রয়োজনীয় সংখ্যক ধমর্ীয় প্রতিষ্ঠানে বরাদ্দ দেওয়া হয়েছে এবং কয়েকটি প্রতিষ্ঠানে বরাদ্দের প্রস্তাবনা রয়েছে। এক কথায় সদর উপজেলার সবচেয়ে বেশি উন্নয়ন কার্যক্রম বেগুনবাড়ী ইউনিয়নেই করা হয়েছে বলে তিনি দাবি করেন। এ বারও নির্বাচনে বিজয়ী করতে সকলের সহযোগিতা কামনা করেছেন তিনি। উল্লেখ্য, মোহাম্মদপুর ইউনিয়নে ৩ জন প্রাথর্ী প্রতিদ্বন্দিতা করছেন। এই ইউনিয়নে ৯টি কেন্দ্রে মোট ১৪ হাজার ৭৮৭ ভোটারের মধ্যে পুরুষ ৭ হাজার ৪৬১ জন এবং মহিলা ভোটার ৭ হাজার ৩২৬ জন। অপরদিকে বেগুনবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন প্রাথর্ী প্রতিদ্বন্দিতা করছেন। এই ইউনিয়নে ৯টি কেন্দ্রে মোট ১৬ হাজার ৯১২ ভোটারের মধ্যে পুরুষ ৮ হাজার ৬৫৪ এবং মহিলা ভোটার সংখ্যা ৮ হাজার ২৫৮ জন।

নুরে আলম শাহ:ঠাকুরগাঁও প্রতিনিধি:

Check Also

নতুন বছরের শুরুতে প্রতিবন্ধি জাহাঙ্গীরের পাশে তৌফিক এন্টারপ্রাইজ

আশিকুর রহমান নয়নমাটিরাঙ্গা উপজেলা প্রতিনিধিঃ খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলাধীন এক নং তাইন্দং বাজারের তৌফিক এন্টারপ্রাইজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *