Breaking News
Home / প্রচ্ছদ / ঠাকুরগাঁওয়ে তৃতীয় ধাপে ইউপি নির্বাচনে ১৪ টি নৌকা ও ৪ টিতে সতন্ত্র প্রাথীর জয়।

ঠাকুরগাঁওয়ে তৃতীয় ধাপে ইউপি নির্বাচনে ১৪ টি নৌকা ও ৪ টিতে সতন্ত্র প্রাথীর জয়।

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁও জেলার দুটি উপজেলার ১৮ ইউনিয়নে সংঘর্ষ-ভাঙচুর আর ভোট বর্জনের মধ্য দিয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন। দুওসুও ইউনিয়নে নৌকা মার্কার প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

২৮ নভেম্বর (রবিরার) সকাল ৮ টা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহন চলে বিকেল ৪ টা পযর্ন্ত দুই উপজেলার ১৬২ টি কেন্দ্রে ভোটগ্রহন অনুষ্ঠিত হলে বালিয়াডাঙ্গী উপজেলার বড়পলাশবাড়ি ইউনিয়নে ইভিএম এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

দুওসুও ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী সোহেল রানা অভিযোগ করে বলেন, ‘আনারস মার্কার স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা জোর করে কেন্দ্র দখল করেছেন। তারা ব্যালট পেপার ছিঁড়ে সিল মেরে বাক্সে ঢুকিয়েছেন। পুলিশ প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগের অনেক সদস্য সরাসরি স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করেছেন। এ ইউনিয়নে ভোট সুষ্ঠু হয়নি। তাই আমি এই ভোট বর্জন করলাম।’

জানা যায় তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের দুটি উপজেলায় ১৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ৮১জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৯১জন, ও সাধারণ সদস্য পদে ৫৯৯ জন প্রতিদ্বন্দ্বীতা করে যার মোট ভোটার ছিল ৩ লাখ ২০ হাজার ১৩ জন।

এদিকে কোন বিশৃঙ্খলা ও আপত্তিকর ঘটনা ছাড়াই সাছন্দে ভোট দিতে পেরে খুশি ভোটাররা।

বালিয়াডাঙ্গী উপজেলায় ৮টি ইউনিয়নে মধ্যে ৭ টিতে নৌকা প্রতীকের প্রার্থী ও ১ টিতে সতন্ত্র প্রার্থীর বিজয় তারা হলেন, ১নং পাড়িয়া ইউনিয়নে ফজলে রাব্বী রুবেল (নৌকা), ২নং চাড়োল ইউনিয়নে দিলীপ কুমার চ্যাটারর্জী (নৌকা), ৩নং ধনতলা ইউনিয়নে সমর কুমার চট্রোপাধ্যয় (নৌকা), ৪নং বড় পলাশবাড়ী ইউনিয়নে শাহাবুদ্দীন মিয়া (নৌকা), ৫ং দুওসুও ইউনিয়নে প্রভাষক সোহেল রানা (নৌকা) ৬নং ভানোর ইউনিয়নে রফিকুল ইসলাম (সতন্ত্র মোটরসাইকেল), ৭নং আমজানখোর ইউনিয়নে আকালু ডংগা (নৌকা) ও ৮নং বড়বাড়ী ইউনিয়নে আলহাজ্ব আকরাম আলী নৌকা নিয়ে বিজয়ী।

অপরদিকে পীরগঞ্জ উপজেলায় ১০টি ইউনিয়নের মধ্যে ৭ টিতে নৌকা প্রতীক ও ৩ টিতে সতন্ত্র প্রার্থীরা বিজয়ী তারা হলেন, ১নং ভোমরাদহ ইউনিয়নে হিটলার হক (নৌকা), ২নং কোষরাণীগঞ্জ ইউনিয়নে মোস্তফা কামাল (সতন্ত্র আনারস), ৩নং খনগাঁও ইউনিয়নে শহিদ হোসেন (নৌকা) ৫নং সৈয়দপুর ইউনিয়নে বিবেকানন্দ নিমাই (নৌকা), ৬নং পীরগঞ্জ ইউনিয়নে মোগলেসুর রহমান (সতন্ত্র ঘোড়া) ৭নং হাজীপুর ইউনিয়নে জয়নাল আবেদীন (নৌকা) ৮নং দৌলতপুর ইউনিয়নে সনাতন চন্দ্র রায় (নৌকা) ৯নং সেনগাঁও ইউনিয়নে সাইদুর রহমান (সতন্ত্র মোটরসাইকেল), ১০নং জাবরহাট ইউনিয়নে জিয়াউর রহমান জিয়া (নৌকা) ও ১১নং বৈরচুনা ইউনিয়নে টেলিনা সরকার হিমু (নৌকা) প্রতীক নিয়ে বিজয়ী।

ঠাকুরগাঁও জেলা নির্বাচন কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, ১৮ টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ভোটাররা উৎসবমুখর পরিবেশে ভোট প্রদান করেছেন। প্রতিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর ভূমিকা ছিল প্রশংসা করার মতো।

Check Also

নতুন বছরের শুরুতে প্রতিবন্ধি জাহাঙ্গীরের পাশে তৌফিক এন্টারপ্রাইজ

আশিকুর রহমান নয়নমাটিরাঙ্গা উপজেলা প্রতিনিধিঃ খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলাধীন এক নং তাইন্দং বাজারের তৌফিক এন্টারপ্রাইজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *