Breaking News
Home / প্রচ্ছদ / চাহিদামত যতগুলো ট্রেন লাগবে সবই দেওয়া হবে – রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন

চাহিদামত যতগুলো ট্রেন লাগবে সবই দেওয়া হবে – রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন

মোঃ শামীম হোসেন, জামালপুর প্রতিনিধিঃ

রেলপথ মন্ত্রনালয়ের মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, আগামী দিনে জামালপুরবাসী সহ জেলার চাহিদা মত ট্রেন দেওয়া হবে। ডুয়েল গেজ লাইন হয়ে গেলে ট্রেনের অভাব পড়বে না। ইতিমধ্যেই কাজ শুরু হয়ে গেছে।
বিএনপি-জামাত জোট সরকারের আমলে রেলের কোন উন্নয়ন কাজ হয়নি। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কিভাবে আধুনিক, যোগপযোগী এবং উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে ভারসাম্যপূর্ণ রেলপথ গড়ে তোলা যায় সেই পরিল্পনা নিয়ে রেল মন্ত্রণালয় গঠণ করে। রেল মন্ত্রণালয় থেকে আমরা উন্নয়নের অনেকগুলো পরিকল্পনা গ্রহণ করেছি। মুজিব শতবর্ষে ৫৫ টি রেল স্টেশন উন্নয়ন কাজ হাতে নিয়েছি। এরমধ্যে গফরগাঁও, ময়মনসিংহ, জামালপুর, মেলান্দহ, সরিষাবাড়ী।

জামালপুর রেলওয়ে স্টেশনে বৃহস্পতিবার দুপুরে উন্নয়ন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, একশত কিলোমিটার বেগে যাতে ট্রেন চলাচল করতে পারে সেজন্য রেলপথে সংযুক্ত হবে ডুয়েল গেজ।উভয় পাশে বড় প্লাটফর্ম তৈরি করা হবে।মাননীয় প্রধানমন্ত্রী আগামী ২০৪১ সালের মধ্যে একটি উন্নত, সম্মৃদ্ধ দেশ গঠনের লক্ষ্যে পরিকল্পনা গ্রহণ করেছেন। আমরা সে পরিকল্পনা বাস্তবায়ন করতে কাজ করছি। এছাড়াও তিনি উন্নয়ন এবং অগ্রগতির ধারা অব্যাহত রাখতে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ ফরিদুল হক খান দুলাল এমপি, রেলপথ মন্ত্রনালয়ের সচিব মোঃ সেলিম রেজা, জেলা প্রশাসক মোর্শেদা জামান, পুলিশ সুপার নাছির উদ্দীন আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, জামালপুর পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু প্রমূখ।

এছাড়াও জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, জামালপুর রেলওয়ে স্টেশনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সহ সাধারণ যাত্রীগণ উপস্থিত ছিলেন।

Check Also

নতুন বছরের শুরুতে প্রতিবন্ধি জাহাঙ্গীরের পাশে তৌফিক এন্টারপ্রাইজ

আশিকুর রহমান নয়নমাটিরাঙ্গা উপজেলা প্রতিনিধিঃ খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলাধীন এক নং তাইন্দং বাজারের তৌফিক এন্টারপ্রাইজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *