Breaking News
Home / প্রচ্ছদ / ভানুগাছ রেলষ্টেশনে চলছে রমরমা টিকেট”কালোবাজারী এতে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন

ভানুগাছ রেলষ্টেশনে চলছে রমরমা টিকেট”কালোবাজারী এতে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন

সাহাব উদ্দিন অহমেদ শিহাব, কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধিঃ

সিলেট-আখাউড়া রেলপথের মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ভানুগাছ রেলওয়ে ষ্টেশনে টিকেট নিয়ে যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হয়েছে। এই সুযোগে ষ্টেশন মাষ্টার ও তার স্থাণীয় সহযোগি এবং ট্রেনের এটেন্টেন্সদের নিয়ে রমরমা টিকেট কালোবাজারী চলছে।
ভোক্তভোগী যাত্রীরা অভিযোগ করে বলেন.সিলেট-আখাউড়া রেলপথের ঢাকা-সিলেট, চট্রগ্রাম-সিলেট রেলপথে ৪টি অন্তঃনগর ট্রেনের ষ্ট্রপিজ রয়েছে। এখান থেকে প্রতিদিন শত-শত যাত্রী ঢাকা-সিলেট-চট্রগ্রাম নিয়মিত যাতায়াত করে থাকেন। যাত্রীরা ষ্টেশনে এসে তাদের গন্তব্যের জন্য কাউন্টার থেকে টিকেট সংগ্রহ করতে চাইলে অনলাইন চার্জের কথা বলে প্রতি টিকেটে ২০ থেকে ৩০ টাকা বেশী নেয়া হয়। এছাড়া সিংহভাগ সময়েই কাউন্টারে টিকেট পাওয়া যায়না। তবে কাউন্টার থেকে বলে দেয়া হয় কোথায় টিকেট পাওয়া যাবে। ষ্টেশন মাষ্টারের নিয়োজিত কিছু সংখ্যক স্থাণীয়“ টিকেট কালোবাজারী”রা সব সময় প্লাট ফর্ম ও কাউন্টারের আশপাশে ঘুরাঘুরি করতে দেখা যায়। ষ্টেশন মাষ্টার যাত্রীদের কাউন্টার থেকে ফিরিয়ে দিয়ে লোক দেখিয়ে দেন যে তাদের কাছে টিকেট পাওয়া যাবে। এছাড়া দেখা যায় মাষ্টার যাত্রীদের কাছ থেকে গন্তব্যে পোঁছার ভাড়া গ্রহন করে টিকেট না দিয়ে ট্রেনের এটেন্টন্সদের নিকট যাত্রীদেরকে সমজিয়ে দিয়ে নিজেদের মধ্যে টাকা ভাগাভাগি করে নেন। এতে করে সরকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে। নাম না প্রকাশ করার শর্তে ট্রেনের কয়েকজন যাত্রী আরো অভিযোগ করে বলেন,ট্রেনের সময়ের পূর্বে ষ্টেশনে এসেও তারা টিকেট পাচ্ছেন না। অথচ ভাড়ার চেয়ে প্রায় ৪০/৫০টাকা বেশী দিতে কাউন্টারের সামনেই টিকেট পাওয়া যায়। তাছাড়া ষ্টেশনের ওয়েটিং রুমটি অধিকাংশ সময়ই বন্ধ থাকে। ওয়েটিং রুমটি বন্ধ থাকার কারনে মহিলা যাত্রীদের নিয়ে ট্রেন ভ্রমনে বের হলে প্রকৃতিক কার্য সম্পাদন করতে গিয়ে বিভ্রতর কর পরিস্থিত স্বীকার হতে হয়। আমরা এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে চাই।এই বিষয়ে ষ্টেশন মাস্টার কবিরের সাথে যোগাযোগ করলে তিনি বলেন এই বিষয়ে আমার কোন মন্তব্য নেই।

Check Also

নতুন বছরের শুরুতে প্রতিবন্ধি জাহাঙ্গীরের পাশে তৌফিক এন্টারপ্রাইজ

আশিকুর রহমান নয়নমাটিরাঙ্গা উপজেলা প্রতিনিধিঃ খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলাধীন এক নং তাইন্দং বাজারের তৌফিক এন্টারপ্রাইজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *