Breaking News
Home / প্রচ্ছদ / মহামারি করোনাতে ও দেশের অর্থনীতি ভালো রয়েছে …. পোরশায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

মহামারি করোনাতে ও দেশের অর্থনীতি ভালো রয়েছে …. পোরশায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

নাহিদ পোরশা (নওগাঁ) প্রতিনিধিঃ

মহামারি করোনাতেও দেশের অর্থনীতি ভালো অবস্থানে রয়েছে। মানুষের মাথাপিছু আয় বেড়ে দাড়িয়েছে ২ হাজার ২২৭ ডলার। এর মধ্য অন্যদেশকে ঋণ দেওয়া আমাদের অর্থনৈতিক সামর্থের প্রমাণ বহণ করে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার। বুধবার নওগাঁর পোরশা উপজেলা পরিষদ চত্বরে বিভিন্ন উন্নয়ন কর্মসূচির আওতায় উপকারভোগীদের মাঝে প্রণোদনা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যদান কালে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশের সুফল এখন সর্বত্র দৃশ্যমান। ডিজিটাল বাংলাদেশকে আরো জোরদারকরণে শিক্ষা প্রতিষ্ঠান গুলিতে ল্যাপটপ বিতরণের কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের শেখার সূচনা হয় উল্লেখ করে তিনি বলেন, শিশুরা যাতে ছোট থেকে তথ্য প্রযুক্তির সাথে পরিচিত এবং এবিষয়ে দক্ষ হয়ে উঠে সেটা নিশ্চিত করা সরকারের এই কর্মসূচির উদ্দেশ্য। তিনি বলেন, মহামারি করোনায় দেশের উন্নয়ন কর্মকাণ্ড কিছুটা হলেও ব্যাহত হয়েছে।

তবে করোনা সংক্রমণ কমে যাওয়ায় উন্নয়ন কর্মকাণ্ড আবারও গতি পেয়েছে। তিনি বলেন, নওগাঁ জেলার উন্নয়নে “নওগাঁ জেলা উন্নয়ন প্রকল্প” গ্রহণ করা হয়েছে। খুব দ্রুত এই প্রকল্পের কার্যক্রম শুরু হবে। এটা বাস্তবায়ন হলে জেলার দৃশ্যমান পরিবর্তন হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে উন্নয়নের রোল মডেল বাংলাদেশ উল্লেখ করে সাধন চন্দ্র মজুমদার বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০৩০ সালের মধ্যে জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে নিজেদের অগ্রগতির স্বীকৃতি হিসেবে বিশেষ সম্মাননা ‘এসডিজি প্রগ্রেস অ্যাওয়ার্ড’ অর্জন করেছে বাংলাদেশ। মন্ত্রী বলেন,দেশের দরিদ্র মানুষের জন্য সামাজিক নিরাপত্তার আওতা বাড়ানো হয়েছে। বয়স্কভাতা, বিধবাভাতা এবং প্রতিবন্ধীভাতাসহ সব ধরনের ভাতা ভোগীদের আর্থিক সহায়তার পরিমানও বৃদ্ধি করা হয়েছে। অসহায় দরিদ্র কেউ এ সুরক্ষার বাইরে থাকবে না।

উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজা এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ মঞ্জুর মোরশেদ চৌধুরী। অন্যান্যের মধ্যে উপজেলা শিক্ষা কর্মকর্তা মাজহারুল ইসলাম,কৃষি কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার ও মহিলা বিষয়ক কর্মকর্তা সুলতান মাহমুদ বক্তব্য রাখেন। এসময় ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম সহ অন্যান্য দপ্তরের কমৃকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে খাদ্যমন্ত্রী উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে সরাইগাছি মোড় দলীয় কার্যালয়ের সামনে করোনাকালে অসহায় দরিদ্রদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ, উপজেলা পরিষদ ল্যাবরেটরি বিদ্যালয়ের শিক্ষা ভবন ও উপজেলা নির্বাহী কর্মকর্তার দ্বিতল বাসভবনের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। একই স্থানে তিনি তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি-৩ এর আওতায় বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ, কৃষকদের মাঝে পেয়াজ বীজ বিতরণ এবং ঝড়ে ক্ষতিগ্রস্ত অসহায় দরিদ্র ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে ত্রাণের ঢেউটিন, মা ও শিশু সহায়তা কর্মসূচির আওতায় ভাতা বিতরণ করেন। পরে তিনি উপজেলা আইন শৃংখলা কমিটির সভা ও আশ্রয়ন-২ বাস্তবায়ন সংক্রান্ত টাস্ক ফোর্স কমিটির সভায় যোগদান করেন।

Check Also

নতুন বছরের শুরুতে প্রতিবন্ধি জাহাঙ্গীরের পাশে তৌফিক এন্টারপ্রাইজ

আশিকুর রহমান নয়নমাটিরাঙ্গা উপজেলা প্রতিনিধিঃ খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলাধীন এক নং তাইন্দং বাজারের তৌফিক এন্টারপ্রাইজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *