Breaking News
Home / প্রচ্ছদ / তরুণ প্রজন্মের তিনটি দায়বদ্ধতার কথা বললেন ববি উপাচার্য

তরুণ প্রজন্মের তিনটি দায়বদ্ধতার কথা বললেন ববি উপাচার্য

ববি প্রতিনিধিঃ

স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন, বরিশাল জোন এর কার্যনির্বাহী কমিটি ২০২১ ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন মাদারীপুর সরকারি কলেজের শিক্ষার্থী হাফিজুল ইসলাম কবির ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রায়হান ইসলাম ইমরান। কেন্দ্রীয় প্রতিনিধি নির্বাচিত হয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মুজাহিদুল ইসলাম সাগর।

রবিবার বিকাল তিনটায় বাঁধন, বরিশাল জোনের বার্ষিক সাধারণ সভা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে কমিটি ঘোষণা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন।

এছাড়াও সহ – সভাপতি পদে নির্বাচিত হয়েছেন বাপ্পি আহমেদ, সাদমান সাগর, সহ- সাধারণ সম্পাদক পদে রাকিব সিকদার, সাংগঠনিক সম্পাদক পদে জে. আই শাহীন, সহ-সাংগঠনিক সম্পাদক পদে মোঃ বিল্লাল হোসেন, কোষাধ্যক্ষ পদে সজল কর্মকার, দপ্তর সম্পাদক পদে মোঃ শহিদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মাহফুজুর রহমান, তথ্য ও শিক্ষা সম্পাদক পদে মোঃ বাকীবিল্লাহ এবং কার্যনির্বাহী সদস্য হয়েছেন মোঃ আজাদ হোসেন, মোঃ আব্দুস সামাদ নকিব, সোহেল রানা, ইব্রাহিম খলিল, মোঃ মেহেদী হাসান, মাহাবুব আলম।

অনু্ষ্ঠানের প্রধান অতিথি বরিশাল বিশ্ববিদ্যালয় এর উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন নবগঠিত কমিটি শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, তরুণ প্রজন্ম যে মোটিভেশন নিয়ে বাঁধনের সাথে যুক্ত হয়েছে, এই দেশ যাদের রক্তের বিনিময়ে স্বাধীন হয়েছে তাদের প্রতি দায়বদ্ধতা থেকে। তিনি বলেন, তরুণ প্রজন্মের তিনটি দায়বদ্ধতা / ঋণ রয়েছে। তা হলো পরিবারের প্রতি, আপামর জনসাধারণের প্রতি এবং এই দেশ যাদের রক্তের বিনিময়ে স্বাধীন হয়েছে সেই ৩০ লক্ষ শহীদ, ২ লক্ষ মা-বোন ও একগুচ্ছ রাজনৈতিক নেতৃত্বের প্রতি।

এসময় তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে তরুণ প্রজন্মকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি ব্রজমোহন কলেজের অধ্যাক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া, পটুয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মুহাম্মদ মনিরুজ্জামান, ভোলা সরকারি কলেজ এর অধ্যক্ষ অধ্যাপক মোঃ গোলাম জাকারিয়া, শরিয়তপুর সরকারি কলেজ এর অধ্যক্ষ অধ্যাপক মোঃ হারুন অর রশিদ, মাদারিপুর সরকারি কলেজ এর প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক সোহানা বিলকিস। এছাড়াও উপস্থিত ছিলেন বাঁধনের বিভিন্ন ইউনিটের উপদেষ্টাবৃন্দ, কর্মীরা।

উল্লেখ্য বাঁধন, বরিশাল বিশ্ববিদ্যালয় ইউনিট, বাঁধন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ইউনিট, বাঁধন, সরকারি ব্রজমোহন কলেজ ইউনিট, মাদারীপুর সরকারি কলেজ ইউনিট, শরিয়তপুর সরকারি কলেজ ইউনিট ও ভোলা সরকারি কলেজ ইউনিট নিয়ে বাঁধন বরিশাল জোন ২০২০ সালের ২৫ জানুয়ারি গঠিত হয়।

Check Also

ধামরাইয়ে ৩শত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করলেন উপজেলা চেয়ারম্যান

মোঃ বুলবুল খান পলাশ, ধামরাই (ঢাকা) প্রতিনিধিঃ-ঢাকার ধামরাইয়ে নিজ ব্যক্তিগত তহবিল থেকে করোনাকালীন সময়ে পৌর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *