Breaking News
Home / অপরাধ / এক যুগেও সংস্কার হয়নি জুরাইন মুন্সিবাড়ি সড়কটি, জনদুর্ভোগ চরমে

এক যুগেও সংস্কার হয়নি জুরাইন মুন্সিবাড়ি সড়কটি, জনদুর্ভোগ চরমে

স্থানীয় প্রতিনিধি: বহু পুরাতন পিচ ডালাই উঠে সড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্ত ও অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থায় পানি নিস্কাশনের সুব্যবস্থা না থাকার কারনে জলাবদ্ধতার সৃষ্টি হয়ে রাজধানীর জুরাইনের ৫৪ নং ওয়ার্ডের আওতাধীন মুন্সিবাড়ি সড়কটি চলাচলে জন্যে একেবারেই অনুপযোগী হয়ে পরেছে। । ফলে চরম জনদুর্ভোগে পোহাতে হচ্ছে এ এলাকার স্কুল-কলেজের শিক্ষার্থীসহ এলাকাবাসীকে। দীর্ঘ দিন ধরে এমন অবস্থার সৃষ্টি হলেও কর্তৃপক্ষ সড়কটির সংস্কারের কোন উদ্দ্যেগ নিচ্ছে না।

সরেজমিনে দেখা যায়, মুন্সিবাড়ির এই সড়কটি প্রায় এক যুগ ধরে কোন উন্নয়নের কাজ না হওয়ায় এমন বেহাল দশা। জুরাইন-যাত্রাবাড়ী রাস্তার (আমির টাওয়ার এমপি মহোদয়ের অফিসের নিচ) থেকে জুরাইন-দয়াগঞ্জ রাস্তার আগ পর্যন্ত সড়কটির এমন বেহাল দশা। এ রাস্তাটির পাশে একাধিক মসজিদ, শিক্ষা প্রতিষ্ঠান ও ছোট ছোট শিল্প কারখানা রয়েছে।

রাস্তা নিচু হওয়ায় প্রায় সারা বছরই আমির টাওয়ারের নিচের অংশে পানি জমে থাকে। ফলে চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হয় স্কুলের শিক্ষার্থী, মসজিদের মুসল্লীগন সহ এ এলাকার ছোট ছোট শিল্প কারখানার শ্রমিক ও জনসাধারনকে।

এলাকাবাসী জানান, জনপ্রতিনিধি থাকা স্বত্তেও প্রায় একযুগ ধরে জুরাইনের মুন্সিবাড়ীর সড়কের এ বেহাল দশা। যেন দেখার কেউ নেই। জলাবদ্ধাতার কারনে সড়কটি দিয়ে চলাচল করা যায় না। বর্তমানে বৃষ্টি না হলেও সড়কটির কিছু অংশে পানি জমে একাকার হয়ে থাকে। ফলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারন মানুষকে। বাধ্য হয়েই এ ময়লা পানি ভেঙ্ঘে চলাচল করতে হয়।

মহল্লার ভিতরে ট্রাক ষ্টার্ড থাকার কারনে ভারী যানবাহন চলাচলে রাস্তার বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে মানুষ চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ফলে প্রতিনিয়ত ছোট-বড় দুর্ঘটনার শিকার হচ্ছে। গত বৃহস্থতিবার এমনই এক দুর্ঘটনায় পতিত হয়ে একজন রিকসা্ যাত্রীর হাত ভেঙ্ঘে যায়।

মহল্লার মুদি দোকানী হাকিম মিয়া বলেন, এই সড়কটি চলাচলে জন্যে একেবারেই অনুপযোগী হয়ে পরেছে। পুরো সড়কটির কার্পেটিং উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে  ঘটছে দুর্ঘটনা। তাই এ দুর্ঘটনা ও এলাকাবাসী কে চরম ভোগান্তি হাত থেকে রক্ষার্তে সংশ্লিষ্ট মহলের হস্তক্ষেপ কামনি করেন এলাকাবাসী।

Check Also

ধামরাইয়ে ৩শত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করলেন উপজেলা চেয়ারম্যান

মোঃ বুলবুল খান পলাশ, ধামরাই (ঢাকা) প্রতিনিধিঃ-ঢাকার ধামরাইয়ে নিজ ব্যক্তিগত তহবিল থেকে করোনাকালীন সময়ে পৌর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *