Breaking News
Home / জাতীয় / ধামরাইয়ে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২১ উপলক্ষে আলোচনা সভা ও খাদ্য সামগ্রী বিতরণ।

ধামরাইয়ে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২১ উপলক্ষে আলোচনা সভা ও খাদ্য সামগ্রী বিতরণ।

মোঃ বুলবুল খান পলাশ, স্টাফ রিপোর্টার:
“খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঢাকার ধামরাইয়ে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২১ উপলক্ষে আলোচনা সভা ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় জাতীয় পুষ্টি সপ্তাহ২০২১ (২৩-২৯ এপ্রিল) উপলক্ষে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে স্বাস্থ্য কমপ্লেক্স ভবনে এই আলোচনা সভা ও খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠিত হয়।

জাতীয় পুষ্টি দিবসের আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: নূর রিফফাত আরা, এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, এই সময় আলোচনা অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন আবাসিক মেডিকেল অফিসার ডা: আহমেদুল হক তিতাস। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান খালেদ মাসুদ খান লাল্টু, কাউন্সিলর মনির হোসেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর বিভিন্ন কর্মকর্তা কর্মচারী সহ আরো অনেকেই।

এসময় ডা: নুর রিফফাত আরা গর্ভবতী মায়েদের উদ্দেশ্যে বলেন, বাসায় অনভিজ্ঞ লোক বা ধাই দিয়ে প্রসব না করিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে প্রসব করাবেন, আমরা এখানে প্রথমে নরমাল ডেলিভারি করানোর চেষ্টা করি না হলে আমাদের এখানে সিজারের ব্যবস্থাও আছে। বিগত আড়াই বছর আমাদের সিজার বন্ধ ছিল এখন আবার চালু হয়েছে। যাদের নরমালে প্রসব না হয় তাদেরকে আমরা অভিজ্ঞ ডাক্তার দ্বারা সিজার এর মাধ্যমে সন্তান জন্মগ্রহণ করিয়ে থাকি।

আলোচনা অনুষ্ঠান শেষে ২৫ জন অপুষ্টির শিকার গর্ভবতী মায়েদের হাতে পুষ্টিকর খাদ্য সামগ্রী চাল, ডাল, তেল, লবণ, ছোলা ও আলু তুলে দেওয়া হয়।

Check Also

এসএমএস আপনার টাকা আমার, আমিরুল ইসলাম

সুকুমার বাবু দাস, স্টাফ রিপোর্টারঃজনপ্রিয় টেলিভিশন চ্যানেল এনটিভি’র রিয়েলিটি শো অনন্য প্রতিভার সেরা আঠারোর প্রতিযোগিৱ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *