Breaking News
Home / জাতীয় / ধামরাইয়ে সাবেক এমপি ব্যারিস্টার জিয়াউর রহমানের জানাযা সম্পন্ন

ধামরাইয়ে সাবেক এমপি ব্যারিস্টার জিয়াউর রহমানের জানাযা সম্পন্ন

মোঃ বুলবুল খান পলাশ, ধামরাই (ঢাকা) প্রতিনিধিঃ
ঢাকা-২০ ধামরাই আসনের বিএনপি থেকে চারবার নির্বাচিত সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার জিয়াউর রহমান খান এর জানাযার নামাজ সম্পন্ন হয়েছে। আজ সোমবার (২৬ এপ্রিল) সকাল ৯.৩০মিনিটে তার নিজ গ্রামে বালিয়ায় ওদুদুর রহমান উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম জানাযা সম্পন্ন হয়। এরপর দ্বিতীয় জানাযা সম্পন্ন হয় কালামপুর ভালুম আতাউর রহমান খান উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে। তৃতীয় জানাযা ধামরাই কেন্দ্রীয় ঈদগাঁহ ময়দানে সম্পন্ন করা হয়। এরপর সাবেক এই সংসদ সদস্য ব্যারিস্টার জিয়াউর রহমান খান এর মরদেহ নিয়ে যাওয়া হয় ঢাকার ধানমন্ডিতে সেখানে তার চতুর্থ জানাযা শেষ করে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে। এর আগে গত শনিবার রাত ১০টার দিকে রাজধানীর ইমপালস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি বেশকিছু দিন ধরেই অসুস্থ ছিলেন। কিন্তু এর মধ্যেই তার করোনা পজিটিভ আসায় তার অবস্থা আরো অবনতি হয় এবং শনিবার রাত ১০টার দিকে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান।

ব্যারিস্টার জিয়াউর রহমান খান বিএনপির প্রার্থী হয়ে (তৎকালীন ঢাকা-১৩, বর্তমান ঢাকা-২০) ধামরাই আসনে পরপর চারবার নির্বাচনে এমপি নির্বাচিত হন। তিনি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ছিলেন। ব্যারিস্টার জিয়াউর রহমান খান তৎকালীন পূর্বপাকিস্তানের মূখ্যমন্ত্রী ও সাবেক প্রধানমন্ত্রী আতাউর রহমান খানের ছেলে।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা-২০ ধামরাইয়ের বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।

জানাযার নামাজের আগে তার মাগফেরাত কামনা করে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি তমিজ উদ্দিন, পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, সাবেক মেয়র আলহাজ্ব নাজিমুদ্দিন মুঞ্জ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকু, ঢাকা জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইয়াসিন ফেরদৌস মুরাদ, পৌর যুবদলের সাবেক সভাপতি আনোয়ার জাহিদ তালুকদার সহ আওয়ামী লীগ ও বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ।

এসময় নেতৃবৃন্দ বলেন আমরা ধামরাইবাসী একজন সৎ পরিচ্ছন্ন রাজনীতিবিদ ও একজন ভালো মানুষকে হারালাম। যা আমাদের আর কখনো পূর্ণ হবার নয়। আমরা তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

Check Also

ঠাকুরগাঁওয়ে সালন্দর ইসলামিয়া কামিল মাদরাসায় শেখ রাসেল এঁর জন্মবার্ষিকী উদযাপন

ঠাকুরগাঁওয়ে সালন্দর ইসলামিয়া কামিল মাদরাসায় নানা কর্মসূচির মধ্য দিয়ে শেখ রাসেল এঁর জন্মবার্ষিকী উদযাপন করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *