Breaking News
Home / অপরাধ / অসহায় নারীদের ভিজিডির তালিকায় নাম দেওয়ার কথা বলে আওয়ামী লীগের নেতার বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ

অসহায় নারীদের ভিজিডির তালিকায় নাম দেওয়ার কথা বলে আওয়ামী লীগের নেতার বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ

বিশেষ প্রতিনিধিঃনওগাঁর,ধামুইরহাট উপজেলার ইসবপুর ইউনিয়নের দুস্থ ও অসহায় নারীদের ভিজিডির তালিকায় নাম দেওয়ার কথা বলে আওয়ামী লীগের এক নেতার বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে আলহাজ্ব মোঃশামিম হোসেন সরদার(৫০) পিতাঃমৃত নরুল সরদার(খোকা) গ্রামঃধুরইল নামে, তিনি ইসবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি।
প্রায় চার মাস আগে গর্ভবতী কার্ড করে দিবে বলে প্রলোভন দিয়ে এক অসহায় মোসাঃ রানুর কাছ থেকে নগদ (৩,০০০)টাকা, ভোটার আইডি কার্ড, ২কপি ছবি নেন, তবে টাকা দেওয়ার পরও গর্ভবতী তালিকায় নাম না ওঠায় ক্ষুব্ধ হয়ে মোসাঃরানু বেগম ওই নেতাকে বলেন, আমি কষ্ট করে মুরগী ও ছাগল বিক্রি করে আপনাকে টাকা দিয়েছি আমি আমার টাকা ফেরত চাই,না দিলে আমি আইনের আশ্র‍য় নিবো, তখন ঐ নেতা রানু বেগম কে টাকা ফেরত দেন।
অভিযোগ সূত্রে জানা যায়, জানুয়ারি মাসের মাঝামাঝি মোসাঃরিনা বেগম ভিজিডির তালিকায় নাম অন্তর্ভুক্ত করেন বিনামূল্যে ইসবপুর ইউনিয়নের সুযোগ্য চেয়ারম্যান ইমরুল কায়েস বাদল,কিন্তু ঐ প্রতারক আলহজ্ব মোঃ শামিম হাসান সরদার বলেন, আমি এই ভিজিডি কার্ড করে দিয়েছি আপনার নাম লিস্টে যুক্ত করিয়েছি বলে দাবী করে মোসাঃরানু বেগমের স্বামী মোঃশহিদুল ইসলাম পিতাঃমৃত ইসমাইল মন্ডল, গ্রামঃধুরইল এর কাছে নতুন করে (৩,০০০)তিন হাজার টাকা দাবী করেন,টাকা দিতে রাজি না হওয়ায় তখন বিভিন্ন ভাবে ভয়ভীতি হুমকি ও ভিজিডি কার্ড কেটে দেওয়ার কথা বলেন শামিম হোসেন সরদার।তাই ভুক্তভুগী মোঃশহিদুল ইসলাম ও তার স্ত্রী রানু বেগম ঐ নেতার ভয়ে জীবন যাপন করছে বলে তারা সাংবাদিকদের জানান।

তবে এ বিষয়ে শামিম হোসেন সরদার কে সাংবাদিক প্রশ্ন করলে তিনি টাকা নেওয়ার কথা অস্বিকার করে ফোন কেটে দেন।
ইসবপুর ইউনিয়নের চেয়ারম্যান ইমরুল কায়েস বাদল এর কাছ থেকে জানতে চাইলে তিনি জানান, ভিজিডি কার্ড করার জন্য কোনো টাকা নেওয়া হয় না। যাঁরা তালিকাভুক্ত হয়েছেন, কেউ এ ধরনের অভিযোগ করতে পারবে না।
নওগাঁ জেলা প্রশাসক (ডিসি)মোঃহারুনুর রশিদ জানান এ বিষয়ে এখনো কনো অভিযোগ পাইনি, অভিযোগ পেলএ তদন্ত সাপেক্ষে অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
উপজেলা মহিলাবিষয়ক কার্যালয় সূত্রে জানা গেছে, ধামুইরহাট উপজেলার আটটি ইউনিয়ন ও একটি পৌরসভায় প্রায় ২০০০ দুই হাজার ভিজিডি কার্ড বিতরণের জন্য তালিকা তৈরির কাজ সম্পন্ন হয়েছে। দুস্থ ও অসহায় নারীরা এ কার্ড পাবেন। কার্ডধারী প্রত্যেক নারী মাসে ৩০ কেজি করে চাল পাবেন। এভাবে তাঁরা এক বছর চাল পাবেন।

Check Also

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে অগ্নিকান্ডে ১টি বাড়ি ভস্মীভূত

গীতি গমন চন্দ্র রায় গীতি, স্টাফ রিপোর্টার: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ গতকাল রাত ১০/১১ ঘটিকার সময় হঠাৎ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *