Breaking News
Home / অপরাধ / হেলে পড়েছে সেতু উদ্বোধনের আগেই পানির চাপে হয়েছে দাবি প্রকল্প কর্মকর্তার !

হেলে পড়েছে সেতু উদ্বোধনের আগেই পানির চাপে হয়েছে দাবি প্রকল্প কর্মকর্তার !

টাঙ্গাইলের বাসাইলে উদ্বোধনের আগেই হেলে পড়েছে ৫৪ লাখ টাকা ব্যয়ে নির্মিত ৬০ ফুট দীর্ঘ একটি সেতু। নিম্নমানের সামগ্রী দিয়ে সেতুটি তৈরি করায় হেলে পড়েছে বলে অভিযোগ এলাকাবাসীর। প্রকল্প কর্মকর্তার দাবি, বর্ষা মৌসুমে মাছ শিকারের জন্য স্থানীয়রা বাঁধ দেয়ায় পানির অতিরিক্ত চাপে সেতুটি হেলে যায়। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

তিন মাস আগে, টাঙ্গাইলের বাসাইল উপজেলার নিরাইল টেংরাখালি সেতুর নির্মাণকাজ শেষ হয়। তবে, এখনো পর্যন্ত শেষ হয়নি সংযোগ সড়ক নির্মাণের কাজ। এরই মধ্যে ইট সুরকি খুলে যাওয়াসহ হেলে পড়েছে উদ্বোধনের অপেক্ষায় থাকা সেতুটি। নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে মেসার্স আবদুল্লাহ এন্টারপ্রাইজ নামের ঠিকাদারি প্রতিষ্ঠান সেতুটি তৈরি করেছে বলে অভিযোগ এলাকাবাসীর।

প্রকল্প কর্মকর্তার দাবি, বর্ষা মৌসুমে পানির অতিরিক্ত চাপে সেতুটি হেলে যায়। প্রকল্প কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন বলেন, ‘অতি বর্ষায় কারণে এক পাশের পানির স্রোত বেড়ে যায়। মাছ ধরার সুবিধার্থে এক কোনা ছেড়ে দিলে পানি ঘুরতে ঘুরতে বালি সরে যায়। যার কারণে বৃষ্টি এক ফিটের মত বসে যায়। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উপজেলা নির্বাহী কর্মকর্তা সামছুন্নাহার স্বপ্না বলেন, ‘ঘটনাটির ভেতরে গিয়ে তদন্ত করে সব কিছুর ব্যবস্থা নেয়া হবে।’

নতুন করে সেতুটি নির্মাণের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা চেয়ারম্যান। বাসাইলের উপজেলা চেয়ারম্যান কাজী শহীদুল ইসলাম বলেন, ‘মানুষের আশা ছিলো এই ব্রিজটি চালু হবে কারণ এখানে আর কোনো ব্রিজ নেই।
২০১৬-১৭ অর্থবছরে প্রায় ৫৪ লাখ টাকা ব্যয়ে ৬০ ফুট দীর্ঘ সেতুটি নির্মাণ করা হয়।

Check Also

ধামরাইয়ে ৩শত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করলেন উপজেলা চেয়ারম্যান

মোঃ বুলবুল খান পলাশ, ধামরাই (ঢাকা) প্রতিনিধিঃ-ঢাকার ধামরাইয়ে নিজ ব্যক্তিগত তহবিল থেকে করোনাকালীন সময়ে পৌর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *