Breaking News
Home / জাতীয় / তানোর ছাওড় ওয়ার্ড আ’লীগের শোক দিবস পালিত

তানোর ছাওড় ওয়ার্ড আ’লীগের শোক দিবস পালিত

সুজন রাজশাহী প্রতিনিধিঃ

রাজশাহীর তানোর উপজেলার ৬নং কামার গাঁ ইউনিয়নে ৮নং ওয়ার্ড আ’লীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকাল ১২ টায় কামার গাঁ ইউনিয়নের ছাওড় ৮নং ওয়ার্ড আ’লীগের সভাপতি মোঃ ফয়েজ উদ্দিন মন্ডল এর সভাপতিত্বে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওয়ার্ড কৃষক লীগের সভাপতি মোঃ মোনতাজ আলী মন্ডল এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৬নং কামার গাঁ ইউনিয়নের কৃতি সন্তান উদীয়মান তরুণ নেতা বিশিষ্ট ব্যবসায়ি ও সমাজ সেবক, গরীব দুঃখী খেটে খাওয়া মেহনতী মানুষের পরম বন্ধু ও দুই বারের সম্মানিত স্বর্ন পদক প্রাপ্ত চেয়ারম্যান জনাব মোঃ মোসলেম উদ্দিন প্রামাণিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আহসান মাষ্টার, তোফাজ্জল হোসেন, প্রাধান অথিতি তার বক্তব্যে বলেন যে, মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তার বক্তব্যে সমবেদনা প্রকাশ করেন এবং তার পিতার মাগফেরাত কামনা করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট এই দিনে বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে সপরিবারে নিশংস নির্মমভাবে এদেশের ঘাতক দালাল স্বার্থন্বেষীরা হত্যা করেছিলেন। রেখে যান দুই সন্তান শেখ হাসিনা ও শেখ রেহানা, দেশের বাহিরে থাকায় তারা বেঁচে যান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশ তথা সকল স্তরের মানুষকে ভালোবেসে ছিলেন বিশ্বাস করেছিলেন আর এই বিশ্বাস নষ্ট করেছিলেন একদল স্বার্থন্বেষী যারা ১৯৭৫ সালের ১৫ আগস্ট এই দিনে নির্মমভাবে তাকে সপরিবারে হত্যা করেন। তিনি চেয়েছিলেন এই দেশটাকে তিনি সোনার বাংলা তৈরি করবেন কিন্তু ঘাতক-দালালরা তার এই স্বপ্নকে বাস্তবায়ন করতে দেন নাই তাকে এবং তার পরিবারকে শেষ করে দিতে চেয়ে ছিলেন কিন্তু পারেন নাই দীর্ঘ অনেক বছর পরে জীবনের মায়া ত্যাগ করে তারই হাতে গড়া সন্তান জননেত্রী শেখ হাসিনা এদেশের মেহনতী হতদরিদ্র মানুষের পাশে এসে দাঁড়ান। এবং তার পিতা যে স্বপ্ন দেখেছিলেন এদেশ ও দেশের মানুষকে নিয়ে সে লক্ষ্যে দিনরাত জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন ও শান্তিপূর্ণভাবে দেশ পরিচালনা করে যাচ্ছেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ওয়ার্ড আ’লীগ নেতা আলমগীর হোসেন, আহম্মেদ আলী, আনারুল ইসলাম, সামছুল আলম, আব্দুল করিম মন্ডল, আমিনুল ইসলাম প্রমুখ।
উক্ত অনুষ্ঠানে ইউনিয়ন আ’লীগ, ওয়ার্ড আ’লীগ সহ অংগ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে জাতির জনকের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও তাঁর পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা। এবং জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

Check Also

পোরশা সীমান্তে ভারতের অভ্যন্তরে এক বাংলাদেশী আটক

নাহিদ পোরশা (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর পোরশা নিতপুর সীমান্তে ভারতের অভ্যন্তরে মনিরুল ইসলাম (২৫) নামে এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *