Breaking News
Home / অপরাধ / ধামরাইয়ে প্রধানমন্ত্রী ত্রাণ উপহার আত্মসাত কৃত সেই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

ধামরাইয়ে প্রধানমন্ত্রী ত্রাণ উপহার আত্মসাত কৃত সেই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

স্টাফ রিপোর্টারঃ
ঢাকার ধামরাইয়ে প্রধান মন্ত্রীর বন্যার্তদের দেওয়া ত্রাণ উপহার সামগ্রী আত্মসাতের ঘটনায় গ্রেফতার ইউপি চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান মিজুকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। আজ বৃহস্পতিবার ২০আগষ্ট বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন ধামরাই উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ সামিউল হক। মিজানুর রহমান মিজু (৬০) ধামরাই উপজেলার ৪ নং যাদবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা। সে যাদবপুর ইউনিয়নের আমছিমুর গ্রামের আফসার উদ্দিনের ছেলে।
এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সামিউল হক জানান, গত ১১ আগষ্ট দিবাগত রাতে যাদবপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিজু দুস্থদের জন্য প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত চাল তার নিজ বাড়ীতে আত্মসাতের উদ্দেশ্যে লুকিয়ে রেখেছেন এমন গোপন সংবাদে অভিযান পরিচালনা করে র‌্যাবের একটি অভিযানিক দল। পরে রাত ২ টার দিকে উপজেলার আমছিমোড় এলাকার ওই চেয়ারম্যানের নিজ বাড়ীর একটি টিনশেডের কক্ষ থেকে ত্রাণের ৩৫ বস্তা ৫৬০ কেজি ওজনের ত্রাণ সামগ্রী উদ্ধার করা হয়। পরে ধামরাই থানায় একটি মামলা দায়ের করা হয়।
এর পর ১৮আগষ্ট স্থানীয় সরকারের উপ-সচিব মোঃ ইফতেখার আহম্মেদ চৌধুরী স্বাক্ষরিত দুইটি চিঠিতে তাকে সাময়িক বরখাস্ত ও কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ের একটি চিঠিতে গ্রেফতার ইউপি চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান মিজুকে সাময়িক বরখাস্ত করা হয়। অপর একটি চিঠিতে কেন তাকে চুড়ান্তু বরখাস্ত করা হবে না তার কারণ দর্শনোর জন্য বলা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের (ইউনিয়ন পরিষদ) আইনের ২০০৯ এর ধারা মতে ৩৪(১) অনুযায়ী ইউপি চেয়ারম্যানকে তার স্থায়ী পদ হতে সাময়িক বরখাস্ত করে।

Check Also

ঠাকুরগাঁও সদর উপজেলার ২০টি ইউনিয়নের মনোনয়ন দাখিল

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁও সদর উপজেলার ২০টি ইউনিয়নের মনোনয়ন পত্র দাখিল হয়েছে। বৃহস্পতিবার শান্তিপুর্ণভাবে এসব মনোনয়ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *