Breaking News
Home / জাতীয় / ধানীখোলায় বঙ্গবন্ধুর প্রতিকৃতি উদ্বোধন ও ৪৫তম শাহাদাৎ বার্ষিকী উদযাপিত

ধানীখোলায় বঙ্গবন্ধুর প্রতিকৃতি উদ্বোধন ও ৪৫তম শাহাদাৎ বার্ষিকী উদযাপিত

এস.এম রুবেল আকন্দ:
ময়মনসিংহের ত্রিশাল উপজেলার ধানীখোলা ইউনিয়ন পরিষদের উদ্যোগে ধানীখোলা বাজার চৌরাস্তা মোড়ে বিশাল পরিসরে নান্দনিকভাবে নির্মাণ করা হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি।
১৫ আগস্ট শনিবার জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাৎ বার্ষিকীতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে এটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।
ইউনিয়ন পরিষদ সূত্রে জানা যায়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে ধানীখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আছাদুল্লাহ আছাদের উদ্যোগে স্থায়ীভাবে নির্মাণ করা হয় বঙ্গবন্ধুর প্রতিকৃতি।
ধানীখোলা বাজারে প্রবেশের মুখে অনন্য নির্মাণ শৈলীতে গড়া আট ফুট উচ্চতা ও ছয় ফুট প্রস্থের বিশাল প্রতিকৃতিটি নজরে পড়তেই চোখ যেন আটকে থাকে। বাহারি রঙ্ আর অসাধারণ শৈল্পিক শৈলীর প্রতিকৃতিটিকে দিয়েছে এক নান্দনিক রূপ। মূল প্রতিকৃতির বাইরেও রয়েছে টাইলস করা বিস্তৃত জমিন। ত্রিশালে মুক্তিযুদ্ধ সংশ্লিষ্ট কোনো স্থাপনার বাইরে সরকারি কোনো প্রতিষ্ঠানে এটাই প্রথম স্থায়ী কোনো বঙ্গবন্ধুর প্রতিকৃতি।
১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু ৪৫তম শাহাদাৎ বার্ষিকীতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে প্রতিকৃতিটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। জানিয়েছেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আছাদুল্লাহ আছাদ।
ইউপি’র চেয়ারম্যান বলেন, ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার মহান স্থপতি। বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা বাংলাদেশ পেতাম না। নতুন প্রজম্মের সামনে বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের ইতিহাসকে তুলে ধরতে হবে। সেই প্রয়াস থেকে ধানীখোলা ইউনিয়ন পরিষদের উদ্যোগে এ বঙ্গবন্ধুর প্রতিকৃতি নির্মাণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, ত্রিশাল উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হামিদুর রহমান, আওয়ামীলীগ নেতা হান্নান তালুকদার, ধানীখোলা ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি আলী নেকবর, বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, আওয়ামীলীগ নেতা রফিকুল ইসলাম বাবুল, এবি সিদ্দিক খোকা মাষ্টার, মানিক মাষ্টার, ইউপি’র সচিব আব্দুল লতিফ, ধানীখোলা ইয়ং জেনারেশন ক্লাবের সভাপতি জাহিদ হাসানসহ আওয়ামী লীগের বিভিন্ন নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও ইউনিয়ন পরিষদের সদস্যসহ অনেকেই উপস্থিত ছিলেন।

Check Also

ঠাকুরগাঁও সদর উপজেলার ২০টি ইউনিয়নের মনোনয়ন দাখিল

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁও সদর উপজেলার ২০টি ইউনিয়নের মনোনয়ন পত্র দাখিল হয়েছে। বৃহস্পতিবার শান্তিপুর্ণভাবে এসব মনোনয়ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *