Breaking News
Home / প্রচ্ছদ / আশামনি’র আশার আলো প্রজ্জ্বলিত করলেন কুড়িগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব

আশামনি’র আশার আলো প্রজ্জ্বলিত করলেন কুড়িগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব

‍‍এজি লাভলু: “অর্থাভাবে মেধাবী আশামনি’র আশা ভঙ্গের উপক্রম” এই শিরোনামে বিভিন্ন পত্রিকায় গত ২৭ জুলাই একটি সংবাদ প্রকাশিত হলে তা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লবের নজরে আসে। তিনি তখনই ঘোষণা দেন আশামনির উচ্চমাধ্যমিকে পড়ালেখার যাবতীয় ব্যয় বহন করবেন।

এরই প্রেক্ষিতে বুধবার (১২ আগস্ট) বিকেলে প্রেসক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে আশামনি’র কলেজে ভর্তি ও বই কেনা বাবদ নগদ পাঁচ হাজার টাকা তার হাতে তুলে দিয়ে তার উজ্জ্বল ভবিষ্যৎ গড়ার স্বপ্ন বাস্তবায়নের সুচনা করেন। তিনি এসময় উচ্চমাধ্যমিক এ তার পড়ালেখার যাবতীয় ব্যয়ভার বহনের নিশ্চয়তাও প্রদান করেন।

উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সহ-সভাপতি রেজাউল করিম রেজা, সাংবাদিক রফিকুল হক রফিক, রাজারহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সাংবাদিক জাহাঙ্গীর আলম প্রমুখ।

উল্লেখ্য আশামনি পানিমাছকুটি মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় হতে পিএসসি পরীক্ষায় জিপিএ ৪.৭৫ ও জেএসসি পরীক্ষার জিপিএ ৫ পেয়েছিল। ফুলবাড়ী জছিমিঞা সরকারী মডেল উচ্চ বিদ্যালয় হতে এবারের এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৫ পাওয়ার কৃতিত্ব অর্জন করে।

আশামনি’র পিতা দিনমজুর, মা অন্যের বাড়িতে কাজ করে এবং উচ্চমাধ্যমিক পাশ একমাত্র ভাই আশরাফুল করোনাকালে সদ্য চাকুরীচ্যুত গার্মেন্টস কর্মী। এই দৈন্যদশায়েও আশামণির স্বপ্ন সে লেখাপড়া চালিয়ে উচ্চ মাধ্যমিকেও ভালো ফল করে মেডিকেল কলেজে ভর্তি হবে। এবং লেখাপড়া শেষ করে একদিন ডাক্তার হয়ে দেশের মানুষের সেবা করবে।

এ ব্যাপারে কুড়িগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খ.ম আতাউর রহমান বিপ্লব জানান, অবহেলিত এই জেলাকে আলোকিত করতে শিক্ষার বিকল্প নেই। নুতুন প্রজন্মকে সুশিক্ষিত করতে পারলেই আমরা আমাদের স্বপ্নের জন্মভূমি গড়তে পারবো। ইচ্ছে থাকার পরও উচ্চ শিক্ষায় পড়তে পারবে না এটা মেনে নিতে আমার কস্ট হয়। শুধু আশামনি নয় যে কেউ অভাবে পড়াশোনা চালাতে সমস্যা হলে জানাবেন। আমি দায়িত্ব নিয়েছি আশামনি’র কিন্তু সবার দায়িত্ব নিয়েছে বাংলার মমতাময়ী মা, সফল রাষ্ট্র নায়ক জননেত্রী শেখ হাসিনা।

Check Also

ঠাকুরগাঁও সদর উপজেলার ২০টি ইউনিয়নের মনোনয়ন দাখিল

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁও সদর উপজেলার ২০টি ইউনিয়নের মনোনয়ন পত্র দাখিল হয়েছে। বৃহস্পতিবার শান্তিপুর্ণভাবে এসব মনোনয়ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *