Breaking News
Home / নারী ও শিশু / কলকাতার দর্শকদের মন জয় করলো ‘আঁখি ও তার বন্ধুরা

কলকাতার দর্শকদের মন জয় করলো ‘আঁখি ও তার বন্ধুরা

ঢাকার পর এবার কলকাতার দর্শকদের মন জয় করলো নন্দিত নির্মাতা মোরশেদুল ইসলাম পরিচালিত ‘আঁখি ও তার বন্ধুরা’ চলচ্চিত্রটি। সোমবার, সরস্বতী পূজার ছুটির দিনে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবে কলকাতার রবীন্দ্র সদন প্রেক্ষাগৃহে ছবিটি প্রথমবারের মতো প্রদর্শন করা হয়।

বাংলাদেশ ছাড়াও এবারের উৎসবে দেখানো হবে জাপান, অস্ট্রেলিয়া, ইরানসহ ৩২টি দেশের ২২৫টি শিশু চলচ্চিত্র। সোমবার ছিল সরস্বতী পূজার দিন। পশ্চিমবঙ্গে দিনটি সরকারি ছুটি। আর এই ছুটির দিনটিতেই কলকাতার রবীন্দ্র সদনে প্রদর্শিত হলো নন্দিত নির্মাতা মোরশেদুল ইসলামের শিশুতোষ চলচ্চিত্র আঁখি ও তার বন্ধুরা।

সরকারি ছুটির দিন হওয়ায় স্বভাবতই দর্শক সংখ্যা ছিল চোঁখে পড়ার মতো। সেইসঙ্গে, কলকাতায় পরিচিত নির্মাতা হিসেবে মোরশেদুল ইসলামের নিজস্ব দর্শক-বোদ্ধারাও হাজির হয়েছিলেন “আঁখি ও তার বন্ধুরা” দেখতে। শিশু সাহিত্যিক অধ্যাপক ড: মুহম্মদ জাফর ইকবালের গল্প অবলম্বনে ‘আঁখি ও তার বন্ধুরা’ ছবিটি মনন চলচ্চিত্র এবং ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত বাংলাদেশের রাষ্ট্রীয় অনুদানে নির্মিত।

৭ম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ৩২ দেশের ২২৫টি চলচ্চিত্রের মধ্যে বাংলাদেশের ৩টি ছবি প্রদর্শিত হচ্ছে। সোমবার, সেই তালিকার প্রথম ছবি হিসেবে প্রদর্শন করা হয় মোরশেদুল ইসলামের ‘আঁখি ও তার বন্ধুরা’ ছবিটি। উৎসবে অপর দুটি বাংলাদেশি ছবি হলো আফজাল হোসেনের ছোটকাকু সিরিজের ‘বকা খেয়ে বগুড়ায়’ এবং ‘রাজশাহীর রসগোল্লা’

Check Also

শিক্ষিকা মায়া রানী ঘোষ হত্যাকান্ডের রহস্য উদঘাটন, আসামি গ্রেফতার

সুজন রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহী মহানগরীর কুমারপাড়ায় অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষিকা মায়া ঘোষ হত্যার ঘটনায় ঘাতক রাজমিস্ত্রি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *