Breaking News
Home / আইন ও আদালত / স্বাস্থ্যবিধি না মানায় গণপরিবহনে ১৭ মামলা, ৮৪ হাজার টাকা জরিমানা

স্বাস্থ্যবিধি না মানায় গণপরিবহনে ১৭ মামলা, ৮৪ হাজার টাকা জরিমানা

নাজমুল হোসেন সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

সিরাজগঞ্জ সদর উপজেলার মুলিবাড়ি এবং বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে যাত্রীবাহী গনপরিহনে অতিরিক্ত ভাড়া আদায় ও স্বাস্থ্য বিধি না মানায় অভিযান চালিয়ে শ্যামলী, হানিফ এসআই, অভি, সেবা লাইনসহ মোট ২১ টি পরিবহনকে অর্থদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত । আজ শুক্রবার (০৭ আগস্ট) বিকালে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিন নেতৃত্বে এই অভিযান চালানো হয়।অভিযানে সার্বিক সহযোগিতা করেন (RAB-12) এর একটি চৌকশ দল।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়,পরিবহন কাউন্টারগুলোতে ঢাকাগামী যাত্রীদের কাছ থেকে সরকার নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় এবং শারীরিক দুরত্ব, মাস্ক না পড়াসহ স্বাস্থ্য বিধি না মানায় সড়ক পরিবহন আইন, ২০১৮ এর ৩৪/৮০ ধারায় অতিরিক্ত ভাড়া আদায় করায় ১৮টি পরিবহনকে ৭২ হাজার টাকা এবং সংক্রমণ রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ২৪(২) ধারায় ০৩টি পরিবহনের বিরুদ্ধে ০৩ টি মামলা দায়ের করে ১২ হাজার টাকা সহ সর্বমোট ৮৪ হাজার টাকা অর্থ দন্ড করেন।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ এর নির্দেশ এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ তোফাজ্জল হোসেনের সার্বিক তত্তাবধানে এ অভিযান পরিচালনা করা হয়। জনস্বার্থে জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিন।

Check Also

ঠাকুরগাঁও সদর উপজেলার ২০টি ইউনিয়নের মনোনয়ন দাখিল

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁও সদর উপজেলার ২০টি ইউনিয়নের মনোনয়ন পত্র দাখিল হয়েছে। বৃহস্পতিবার শান্তিপুর্ণভাবে এসব মনোনয়ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *