Breaking News
Home / প্রচ্ছদ / পঞ্চগড়ের দেবীগঞ্জে আসন্ন ইউপি নির্বাচন নিয়ে জনগন হতাশাগ্রস্ত।

পঞ্চগড়ের দেবীগঞ্জে আসন্ন ইউপি নির্বাচন নিয়ে জনগন হতাশাগ্রস্ত।

সুকুমার বাবু দাস, স্টাফ রিপোর্টারঃ
পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার ৯ নং দেবীডুবা ইউনিয়ন ও সদর দেবীগন্জ ইউনিয়ন পরিষদ এবং পৌরসভা নির্বাচন নিয়ে জনগণ হতাশাগ্রস্ত। অত্র এলাকার জনগণ সঠিক সময়ে ৫ বছর পর পর ভোট দিতে পারতেছেন না। বিগত ১০,০৬, ১১ ইং সালে দেবীডুবা এবং দেবীগন্জ ইউনিয়নে নির্বাচন হইলেও সারাদেশের ন্যায় পঞ্চগড় জেলার দেবীগন্জ উপজেলার ৮ টি ইউনিয়ন পরিষদে মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর যথাসময়ে ৩০,০৩, ২০১৬ ইং নির্বাচন হয়েছিল। আবারো মেয়াদ শেষ হতে চলছে আগামী বছরের মার্চের তৃতীয় সপ্তাহ থেকে নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী নির্বাচন হওয়ার কথা, কিন্তু কিছু জনগণ এবং আওয়ামী লীগ নেতৃবৃন্দের দাবির পরিপেক্ষিতে বর্তমান রেলপথমন্ত্রী, অ্যাডভোকেট মোঃ নূরুল ইসলাম সুজন এমপি মহোদয়ের সুপারিশের পরিপ্রেক্ষিতে পৌরসভা থেকে দেশের আয়ের কথা চিন্তা করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, দেবীগঞ্জ পৌরসভা ঘোষণা করেন। কিন্তু দেবীগঞ্জ এবং দেবীডুবা ইউনিয়নের জনপ্রতিনিধি দ্বয়ের নেতৃত্বে সীমানা সংক্রান্ত বিষয়ে মহামান্য আদালতে মামলা করায় বিগত ৯ বছর ২ মাস যাবত অত্র দুই ইউনিয়নের জনপ্রতিনিধিরা ক্ষমতায় অধিষ্ঠিত আছেন। বর্তমানে দেবীগঞ্জ পৌরসভার কার্যক্রম চলমান আছে, পৌরসভা প্রশাসক হিসেবে দেবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ প্রত্যয় হাসান মহোদয় প্রশাসক হিসেবে আছেন।
৯ নং দেবীডুবা ইউনিয়ন পরিষদ, দেবীগন্জ ইউনিয়ন পরিষদ,ও দেবীগঞ্জ পৌরসভা নির্বাচন জনগণের প্রাণের দাবি, নির্বাচনের মাধ্যমে ভোট প্রয়োগ করে জনপ্রতিনিধি নির্বাচন করতে ভোটারগণ উৎসাহিত। নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করতে হবে। ৫ বৎসর পর পর জনগণ অতি উৎসাহে ভোট দিত, মামলার কারনে জনগণ গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত হয়েছে। উল্লেখিত ২টি ইউনিয়ন ও পৌরসভার নির্বাচন মামলার কারণে স্থগিত হয়ে পড়েছে। মামলা নিষ্পত্তি হলেও নির্বাচন কমিশন এখন পর্যন্ত তফসিল ঘোষণা করছেন না। অত্র এলাকার জনগণ বলছেন মামলার মাধ্যমে গণতন্ত্রকে গলা টিপে হত্যা করা হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়টি বিশেষ বিবেচনায় নিয়ে গুরুত্ব দিয়ে প্রায় ৯ বৎসর ২ মাস যাবত মেয়াদ উত্তীর্ণ হওয়ার অভিশাপ থেকে দ্রুত নির্বাচন কমিশন নির্বাচন দিয়ে নিষ্পত্তি করবে বলে জনগণ বিশ্বাস করে। অগণতান্ত্রিক প্রক্রিয়া নিপাত যাক। রেলপথ মন্ত্রী এ্যাডভোকেট মোঃ নুরুল ইসলাম সুজন এমপি মহোদয়ের হস্তক্ষেপে, গণতন্ত্রের মানস কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল দেশে, অত্র ইউনিয়ন ২ টি ও পৌরসভা নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র ফিরে পাক।

Check Also

ঠাকুরগাঁও সদর উপজেলার ২০টি ইউনিয়নের মনোনয়ন দাখিল

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁও সদর উপজেলার ২০টি ইউনিয়নের মনোনয়ন পত্র দাখিল হয়েছে। বৃহস্পতিবার শান্তিপুর্ণভাবে এসব মনোনয়ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *