Breaking News
Home / প্রচ্ছদ / সিরাজগঞ্জের ধানগড়া ইউনিয়নে ভিজিডি’র চাল বিতরণ

সিরাজগঞ্জের ধানগড়া ইউনিয়নে ভিজিডি’র চাল বিতরণ

নাজমুল হোসেন,সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

দুঃস্থ মহিলাদের স্বাবলম্বী করে তোলার লক্ষে বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক গৃহীত দুইবছর মেয়াদী চলমান উন্নয়ন প্রকল্পের অংশ হিসেবে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ধানগড়া ইউনিয়নে ২৭২ জন দুঃস্থ মহিলাদের মাঝে ভিজিডি কার্ড ও চাল বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার ৩০ জুলাই সকাল ১০ টার দিকে উপজেলার ধানগড়া ইউনিয়ন পরিষদ চত্বরে স্বাস্থ্য বিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে ভিজিডি কার্ড ও চাল বিতরণ কার্যক্রমে উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান মীর ওবায়দুল ইসলাম (মাসুম)।

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাসুম বলেন, অসহায় দুস্থ মহিলাদের স্বাবলম্বী করে তুলতে এ কার্যক্রমের মাধ্যমে প্রতিমাসে ত্রিশ কেজি চাল বিতরণ করা হবে।এজন্য বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি।এছাড়াও করোনা ভাইরাস যে ভাবে ছড়িয়ে পড়ছে তা থেকে রক্ষা পেতে ইউনিয়ন বাসীর বাড়ি বাড়ি গিয়ে লিফলেট বিতরণ এবং বার বার সাবান দিয়ে হাত ধোয়ার উপদেশ ও মাইকিং এর মাধ্যমে প্রচার প্রচারণা করা হয়েছে এবং অব্যাহত রয়েছে । তিনি আরও বলেন, করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে আমরা জনগনকে ইউনিয়ন মূখী না করে দেশরত্ন প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দেওয়া উপহার ইউনিয়নে ভিজিএফ চাল ২ হাজার ৮ শত ৯৩ জন, জি আর ২৫ শত, ৭ শতজনকে ২ হাজার ৫ শত টাকা , শুকনো খাবার ৯০ জনকে,শিশু খাদ্য ৫০ জন দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয়েছে ।

এসময় ট্যাগ অফিসার জুলফিকার আলম, সচিব মোঃ হাফিজুর রহমান , রায়গঞ্জ প্রেসক্লাব সভাপতি দৈনিক ভোরের দর্পণ ও দৈনিক বগুড়ার রায়গঞ্জ প্রতিনিধি টি.এম কামরুজ্জামান লাবু, মোঃ ইয়ামিন কবির,ইউপি সদস্য হাসনা বেগম সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন ।

Check Also

বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রথম মেধাতালিকা প্রকাশ

বরিশাল বিশ্ববিদ্যালয় ( ববি) তে ২০২০-২১ স্নাতক ( সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার মেধাতালিকা প্রকাশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *