Breaking News
Home / জাতীয় / উপজেলা বাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন জননেতা ইকবাল হোসেন

উপজেলা বাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন জননেতা ইকবাল হোসেন

ত্রিশাল থেকে এস.এম রুবেল আকন্দ:
পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে ময়মনসিংহের ত্রিশাল উপজেলা বাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন, ত্রিশাল উপজেলার বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী লীগের সম্মানিত সদস্য ইকবাল হোসেন।
ইকবাল হোসেন তাঁর এক শুভেচ্ছা বার্তায় বলেন, ত্যাগের মহিমায় মহিমান্বিত হয়ে প্রতি বছর ঈদুল আযহা আমাদের মাঝে ফিরে আসে। আল্লাহর নৈকট্য অর্জনের উদ্দেশ্যে আত্মোৎসর্গ করাই কোরবানির প্রধান শিক্ষা। কোরবানির প্রকৃত রূপ হলো মনের গভীরে আল্লাহর প্রতি ভালোবাসা ও তাকওয়া নিয়ে প্রিয় বস্তু আল্লাহর নামে উৎসর্গ করা। আল্লাহ তা’আলার সন্তুষ্টি অর্জনের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারে ব্রত হওয়াই কোরবানির মর্মবাণী। তাই পশু কোরবানির পাশাপাশি মনের পশু কোরবানি দিয়ে আল্লাহর সন্তুষ্টি অর্জনে ব্রত হওয়াই আমাদের কর্তব্য।
শুভেচ্ছা বার্তা আরও বলেন, ঈদ মানে শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়। সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করে সকল মানুষকে। ঈদ হল শান্তি সম্প্রীতির উৎসব। আগামী দিনেও দেশে এই শান্তি সম্প্রীতি বজায় থাকুক এই কামনা রইল।
এখন বিশ্বব্যাপী করোনা ভাইরাসের মহামারিতে আপনারা অনেক কষ্টে আছেন আবার অনেকে অসুস্থ ও ভয়ে দিন কাটাচ্ছেন। আপনাদের সকলের কাছে আমার একটাই অনুরোধ থাকবে, সরকারের সকল নিদের্শনা মেনে আপনারা ঈদের জামাত আদায় করবেন। (বাড়িতে থাকবেন ও সাবধানে থাকবেন)
প্রিয়, উপজেলাবাসী যারা প্রবাসী ও চাকরি জীবি আছেন তারা এবার ঈদের ছুটিতে আপনাদের গ্রামের বাড়িতে আসতে পাচ্ছেন না তাদের প্রতিও রইল ঈদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।
শুভেচ্ছা বার্তায় আরও বলেন, মুসলমানদের জীবনে অনাবিল শান্তি ও আনন্দের বার্তা নিয়ে আসে দুটি ঈদের ঈদ-উল ফিতর ও ঈদ-উল আযহা কিন্তু করোনা ভাইরাস (কোভিড-১৯) এর কারণে পুরো বিশ্ব আজ আতঙ্কিত। তাই নিজের মত করে প্রতিবারের মতো এবারেও ঈদ-উল ফিতরের ন্যায় ঈদ-উল আযহা উদযাপন করতে পারবে না মুসলমানরা। পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে আমি সবাইকে বিশেষ করে ত্রিশাল উপজেলাসহ সকল উপজেলা বাসীকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন, ‘ঈদ মোবারক’। তিনি সবার কল্যাণ কামনা করেন।

Check Also

বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রথম মেধাতালিকা প্রকাশ

বরিশাল বিশ্ববিদ্যালয় ( ববি) তে ২০২০-২১ স্নাতক ( সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার মেধাতালিকা প্রকাশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *