Breaking News
Home / অপরাধ / কুয়াদা বাজারে আলোচিত সৌরভ ডেন্টাল কেয়ারে ২০ হাজার টাকা জরামানা

কুয়াদা বাজারে আলোচিত সৌরভ ডেন্টাল কেয়ারে ২০ হাজার টাকা জরামানা

ইমরান হোসেন মিলন, স্টাফ রিপোর্টার:

যশোরের কুয়াদা বাজারে আলোচিত সৌরভ ডেন্টাল কেয়ারে ২০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোর জেলা কার্যালয়ের বাজার তদারকি টিম।
জানা যায়, যশোর সদর উপজেলার কুয়াদা বাজার সিরাজসিংগা রোডে অবস্থিত সৌরভ ডেন্টাল কেয়ার নামে একটি প্রতিষ্ঠান। আজ
(২৭ জুলাই) সোমবার আনুমানিক ১১ টার সময় বানিজ্য মন্ত্রালয়াধীন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যশোর জেলা কার্যালয় কর্তৃক্ষ বাজার তদারকিমুলক অভিযান পরিচালনা করা হয়। এ সময় কুয়াদা বাজার তদারকিকালে সেবা গ্রহীতার জীবন বা নিরাপত্তা বিপন্নকারী কাজ করার (ডাক্তার না হয়ে ও ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসা করা এবং নাক-কান ফোঁড়ানোর কাজ করা) অপরাধে সৌরভ ডেন্টাল কেয়ার-কে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় প্রশাসনিক ব্যবস্থায় ২০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়। সৌরভ ডেন্টাল কেয়ার এর স্বত্তাধিকারী মফিজুর রহমানকে এ সময় কঠোরভাবে সতর্ক করার পাশাপাশি দাঁতের সকল ধরণের চিকিৎসা করা থেকে বিরত থাকার নির্দেশনা দেয়া হয়। উল্লেখ্য, সৌরভ ডেন্টাল কেয়ারের স্বত্তাধিকারী মফিজুর রহমান নিজে ডাক্তার না হয়ে ও ডাক্তার পরিচয় দিয়ে গ্রামের সহজ-সরল মানুষের মগজ ধোলায় করে দির্ঘদীন যাবৎ প্রতারণা করে এ ব্যবসা করে আসছে।
প্রশ্ন উঠেছে, এই ভুয়া ডাক্তার মফিজুর রহমানের খুঁটির জোর কোথায়? অপর দিকে, মুল্য তালিকা না থাকা, স্টিকার বিহীন পন্য বিক্রি করার জন্য একই উপজেলার সতীঘাটা বাজারে আবুল হাসেম স্টোর-কে ১ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে। এ ছাড়া ব্যাবসায়ীদের মুল্য তালিকা যথাযথভাবে ট্নানো ও হালনাগাদকরন, নির্ধারিত মুল্যে পন্য বিক্রিয় এবং ক্রয় রশিদ সংরক্ষণ করাসহ স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করার নির্দেশনা দেয়া হয়। অভিযানটি পরিচালনা করেন ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোর জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মোঃ ওয়ালিদ বিন হাবিব। সার্বিক সহযোগিতায় ছিলেন, কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) যশোরের সদস্য এবং প্রতিনিধি মোঃ আব্দুর রকিব সরদার এবং জেলা পুলিশের একটি টিম।

Check Also

বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রথম মেধাতালিকা প্রকাশ

বরিশাল বিশ্ববিদ্যালয় ( ববি) তে ২০২০-২১ স্নাতক ( সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার মেধাতালিকা প্রকাশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *