Breaking News
Home / প্রচ্ছদ / পররাষ্ট্র প্রতিমন্ত্রীর অনুপস্থিতিতে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছে ছাত্রলীগ নেতা তুষার

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর অনুপস্থিতিতে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছে ছাত্রলীগ নেতা তুষার

রাজশাহী প্রতিনিধিঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার সকালে গণভবন চত্বরে তিনটি গাছের চারা রোপণ করে মুজিব বর্ষ উদযাপনের অংশ হিসেবে সারা দেশে এক কোটি চারা বিতরণ, রোপণ ও বৃক্ষরোপণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধনকালে এ কথা বলেন। প্রধানমন্ত্রী তেঁতুল, ছাতিয়ান ও চালতাগাছের তিনটি চারা রোপণ করেন এবং একই সঙ্গে ‘জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচি ২০২০’-এরও উদ্বোধন করেন।

আমাদের দেশে মোট বনভূমির পরিমাণ মাত্র ৯-১০ শতাংশ, যেখানে একটি দেশের ২৫ শতাংশ বনভূমি থাকা দরকার। এই বনভূমি বাড়াতে সামাজিক বনায়ন রাখতে পারে গুরুত্বপূর্ণ ভূমিকা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে গাছের চারা রোপণ করে মুজিব বর্ষ উদযাপনের অংশ হিসেবে সারা দেশে এক কোটি চারা বিতরণ, রোপণ ও বৃক্ষরোপণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। একই সঙ্গে ‘জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচি ২০২০’-এরও উদ্বোধন করেন।

২০২০ সালে জাতির জনকের শততম জন্মবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার সারা বাংলাদেশে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন হলে, তার প্রতি সারা দিয়ে এগিয়ে এসেছেন বাংলাদেশ সরকারের আস্থাভাজন ব্যক্তি আধুনিক চারঘাট-বাঘার রুপকার পররাষ্ট্র প্রতিমন্ত্রীর আলহাজ্ব শাহরিয়ার আলম, তার অনুপস্থিতিতে চারঘাট উপজেলা ছাত্রলীগের সভাপতি আল মামুন তুষার চালিয়ে যাচ্ছে বৃক্ষ রোপণ কার্যক্রম।

উপজেলার বিভিন্ন স্থানে শিক্ষাপ্রতিষ্ঠানে, আশপাশের রাস্তার পাশে বৃক্ষ রোপণ করছেন। বর্তমান করোনা ভাইরাসের কারণে চারঘাট -বাঘার এমপি, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর আলহাজ্ব শাহরিয়ার আলম, উপস্থিত হতে না পারায় তার পরিবর্তে চারঘাট উপজেলায় বৃক্ষরোপণ কর্মসূচি চালিয়ে যাচ্ছে ছাত্রলীগের সভাপতি আল মামুন তুষারে।
চারঘাটের বিভিন্ন স্থানে গাছ লাগিয়ে, এলাকার পরিবেশ সুন্দর ও বিচিত্রময় করে তোলার জন্য তার এর কার্যক্রম। চারঘাট উপজেলা ছাত্রলীগের সভাপতি আল মামুন তুষারের জানায়, বর্তমানে করোনা ভাইরাসের করণে শাহরিয়ার ভাই তার নির্বাচিত এলাকায় উপস্থিত হয়ে পারছে না, যে করনে তার পরিবর্তে থেকে আজকে চারঘাট উপজেলার বিভিন্ন স্থানে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছি।

Check Also

ঠাকুরগাঁও সদর উপজেলার ২০টি ইউনিয়নের মনোনয়ন দাখিল

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁও সদর উপজেলার ২০টি ইউনিয়নের মনোনয়ন পত্র দাখিল হয়েছে। বৃহস্পতিবার শান্তিপুর্ণভাবে এসব মনোনয়ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *