Breaking News
Home / অপরাধ / পঞ্চগড়ে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী, ব্যবসায়ীর ২০ হাজার টাকা জরিমানা

পঞ্চগড়ে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী, ব্যবসায়ীর ২০ হাজার টাকা জরিমানা

পঞ্চগড় প্রতিনিধিঃ

পঞ্চগড়ের জেলা শহরের ডোকরোপাড়া এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী করার অপরাধে এক ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী, খাবারে ভেজাল ও ক্ষতিকর কেমিক্যাল দ্রবাদির ব্যবহার, স্বাস্থ্যবিধি না মেনে খাবার তৈরী, ময়লা ও দূর্গন্ধযুক্ত খাবার যত্রতত্র ফেলে রাখা, নোংরা মানহীন তেল ব্যবহার করা, খাবারে তেলাপোকার চলাফেরাসহ নানান অনিয়মের অভিযোগ রয়েছে।
অভিযোগের ভিত্তিতে বুধবার অভিযান চালানো হয়। মৌচাক বেকারি ও মৌচাক হোটেল নামে তাদের ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।
মৌচাক নামে বেকারীকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান শাওন।

বুধবার দুপুরে জেলা শহরের ডোকরো পাড়ায় অবস্থিত মৌচাক বেকারীর কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযানে এ জরিমানা করা হয়। এ সময় খাবার তৈরীতে কোন স্বাস্থ্যবিধি না মানা, কারখানার ভেতরে স্যাতস্যাতে নোংরা অবস্থা, তেলের বদলে ডালডা ও পাম তেলের ব্যবহার, খাবার রাখার র‌্যাগ নোংরা, ইচ্ছানুযায়ী খাবারে মেয়াদ প্রদান সহ নানান অনিয়ম চোখে পড়ে ভ্রাম্যমাণ আদালতের।

অভিযান শেষে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান শাওন জানান, আমরা এই বেকারীর কারখানায় নানান অনিয়ম পেয়েছি। প্রাথমিকভাবে তাদের আমরা সর্তক করে দিয়েছি।পরবর্তীতে তারা একই ঘটনার পুনরাবৃত্তি ঘটলে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহন করবো। সেই সাথে কারখানাটি সীলগালা করে দেয়া হবে।

এসময় ভ্রাম্যমান আদালতের অভিযানে এনএসআই পঞ্চগড় কার্যালয়ের পরিচালক আনোয়ার হোসেন মনির, এনএসআইয়ের সদস্য সহ পঞ্চগড় সদর থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

Check Also

ঠাকুরগাঁও সদর উপজেলার ২০টি ইউনিয়নের মনোনয়ন দাখিল

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁও সদর উপজেলার ২০টি ইউনিয়নের মনোনয়ন পত্র দাখিল হয়েছে। বৃহস্পতিবার শান্তিপুর্ণভাবে এসব মনোনয়ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *