Breaking News
Home / প্রচ্ছদ / পঞ্চগড়ে ১৮ বিজিবি’র বৃক্ষরোপণ সপ্তাহ পালিত

পঞ্চগড়ে ১৮ বিজিবি’র বৃক্ষরোপণ সপ্তাহ পালিত

পঞ্চগড় প্রতিনিধিঃ

প্রাকৃতিক সৌন্দর্যবর্ধন, পরিবেশের ভারসাম্য রক্ষা এবং বনায়নের লক্ষ্যে ৭ জুলাই থেকে বৃক্ষ রোপন কর্মসূচি শুরু করে। ১৩ জুলাই পর্যন্ত বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি বৃক্ষ রোপন কর্মসূচি পালন করার উদ্দ্যোগ গ্রহন করে।
আজ ১৪ জুলাই মঙ্গলবার পঞ্চগড় ১৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিজিবি তাদের বৃক্ষ রোপন কর্মসূচি পালন শেষ করে।

পপঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল খন্দকার আনিসুর রহমান (পিএসসি) (জি প্লাস) ব্যাটালিয়ন সদরে একটি আম গাছের চারা রোপণ করে বঙ্গবন্ধু স্মারক বিশেষ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।

লেঃ কর্নেল খন্দকার আনিসুর রহমান  বলেন, প্রাকৃতিক সৌন্দর্যবর্ধন, পরিবেশের ভারসাম্য রক্ষা, সুস্থ জীবনযাপন ও কর্ম পরিবেশ নিশ্চিত করা, জলবায়ুর বিরূপ প্রভাব জনিত প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলাসহ জীববৈচিত্রের অস্তিত্ব রক্ষার স্বার্থে আমাদের অধিক পরিমাণে বৃক্ষরোপণ করা প্রয়োজন।

তিনি আরো বলেন, উক্ত কর্মসূচির আওতায় পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়ন সদরসহ অধীনস্থ প্রত্যেকটি বিওপিতে পর্যায়ক্রমে ২ হাজার ৪শ টি ফলজ, বনজ, ভেষজ, ওষুধি ও অন্যান্য জাতের গাছের চারা রোপণ করা হবে। বর্তমানে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধকল্পে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক সকল প্রকার আনুষ্ঠানিকতা ও গণজমায়েত পরিহার করে উক্ত কর্মসূচি পালন করা হয়।

Check Also

বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রথম মেধাতালিকা প্রকাশ

বরিশাল বিশ্ববিদ্যালয় ( ববি) তে ২০২০-২১ স্নাতক ( সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার মেধাতালিকা প্রকাশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *