Breaking News
Home / প্রচ্ছদ / এনসিটিএফ এর পক্ষ থেকে ঠাকুরগাঁও জেলা প্রশাসকের নিকট স্মারক লিপি প্রদান

এনসিটিএফ এর পক্ষ থেকে ঠাকুরগাঁও জেলা প্রশাসকের নিকট স্মারক লিপি প্রদান

স্মারক লিপির শুরুতে ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স  (এনসিটিএফ) ঠাকুরগাঁও জেলার পক্ষ থেকে জেলা প্রশাসক ড:কে এম কামরুজ্জামান সেলিমকে শুভেচ্ছা জানানো হয়।

এছাড়া ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ)ঠাকুরগাঁও জেলার সভাপতি হাজেরা তানজিম জীম জানান,এনসিটিএফ সরকারি- বেসরকারি উদ্যোগে গঠিত একটি জাতীয় পর্যায়ের শিশু সংগঠন। বাংলাদেশ সরকারের গৃহীত শিশু বিষয়ক জাতীয় কর্ম-পরিকল্পনা বাস্তবায়নের অগ্রগতি পর্যবেক্ষণ ও পরিবীক্ষণ (মনিটরিং)-এ শিশুদের অংশগ্রহণ নিশ্চিতকরণের এর লক্ষ্যে তৈরি হয়েছে এনসিটিএফ। বাংলাদেশ শিশু একাডেমির সহযোগিতায় অনান্য জেলার ন্যায় এনসিটিএফ ঠাকুরগাঁও  জেলায় শিশু অধিকার পরিস্থিতি পর্যবেক্ষণ, পরিবীক্ষণ করে এবং পরবর্তীতে তা নিয়ে স্থানীয় ও জাতীয় পর্যায়ে পলিসি এ্যাডভোকেসি করে। করোনা পরিস্থিতিতে বর্তমানে ‍ জেলা প্রশাসনের কার্যকর বিভিন্ন কর্মসূচী গ্রহণ করায় এবং এনসিটিএফ এর কর্মকান্ডে সহযোগিতার জন্য আপনাকে ধন্যবাদ জানাই। 
এ দেশের জনসংখ্যার একটি বড় অংশ শিশু। করোনা ভাইরাস কোভিড-১৯ এর ভয়াবহ পরিস্থিতিতেও বর্তমানে ‍শিশু নির্যাতনের ঘটনা বৃদ্ধি পেয়েছে। আমরা জানি আমাদের মাননীয় প্রধানমন্ত্রী মহোদয় শিশুবান্ধব। আমরা দেখেছি ইতিপূর্বে তিনি শিশু নির্যাতনের ঘটনাগুলো দ্রুত বিচার এবং অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করেছেন। বর্তমান পরিস্থিতি বিবেচনা করে এনসিটিএফ আজ ১৩ জুলাই বাংলাদেশের ৬৪ টি জেলায় মাননীয় জেলা প্রশাসক মহোদয়ের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী মহোদয় বরাবর স্মারকলিপি প্রদান করবে। তারই অংশ হিসেবে আমরা এনসিটিএফ ঠাকুরগাঁও  আপনার নিকট সামাজিক দূরত্ব বজায় রেখে স্মারকলিপিটি মেইলের মাধ্যমে প্রেরণ করলাম। আমরা শিশুরা আশা করি শিশুদের কথা বিবেচনা করে আপনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।
শিশু অধিকার বাস্তবায়নে সহযোদ্ধা হিসাবে আপনাকে পেয়ে আমরা অনুপ্রাণিত । 

নুরে আলম শাহ ::ঠাকুরগাঁও প্রতিনিধি::

Check Also

ঠাকুরগাঁও সদর উপজেলার ২০টি ইউনিয়নের মনোনয়ন দাখিল

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁও সদর উপজেলার ২০টি ইউনিয়নের মনোনয়ন পত্র দাখিল হয়েছে। বৃহস্পতিবার শান্তিপুর্ণভাবে এসব মনোনয়ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *