Breaking News
Home / অপরাধ / নীলফামারীর ডোমারে চাল বিতরনের অনিয়মের কারণে ডিলার রবিউল ইসলাম স্বাধীনের ডিলারশিপ বাতিল

নীলফামারীর ডোমারে চাল বিতরনের অনিয়মের কারণে ডিলার রবিউল ইসলাম স্বাধীনের ডিলারশিপ বাতিল

মো: মোশফিকুর ইসলাম,নীলফামারী জেলা প্রতিনিধি:

নীলফামারীর ডোমার উপজেলার কেতকীবাড়ী ইউনিয়নে খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার রবিউল ইসলাম স্বাধীনের ডিলারশিপ বাতিল করা হয়েছে। 
গত রোববার সকাল ১১টায়  উপজেলা নির্বাহী কর্মকর্তা’র অফিস কক্ষে উপজেলা খাদ্য কমিটির সদস্যদের সমন্বয়ে আলোচনা সভায় ডিলার স্বাধীনের ডিলার শিপ বাতিল সহ তিন ভুক্তভোগী কার্ডধারীর কার্ড বাতিল করা হয়। 
এসময়  সদস্য সচিব ডোমার উপজেলার খাদ্য নিয়ন্ত্রক (অতিরিক্ত দ্বায়িত্ব ) মাহমুদুল হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, বেগম রৌশন কানিজ, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আনিছুজ্জামান, সমাজ সেবা কর্মকর্তা ফিরোজুল ইসলাম, পরিসংখ্যান কর্মকর্তা আব্দুল বারী, সাংবাদিক আবু ফাত্তাহ কামাল পাখি প্রমুখ উপস্থিত ছিলেন।  
ওই খাদ্য বান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের চালের ডিলার ও কেতকীবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম স্বাধীন ও দুই নং ওয়ার্ডের ইউপি সদস্য জিয়াউর রহমান বাবুজির যোগসাজোসে  উত্তর কেতকীবাড়ী গ্রামের জুয়েল (২৬), কার্ড নং ১৬৭, রশীদ (৩০), কার্ড নম্বর ২০৮ ও জাহেদা (৫০), কার্ড নম্বর ২১৬ এর চাল চার বছর ধরে উত্তোলন করে আত্মসাৎ করেন। 
২০১৬ সালের ৩১ অক্টোবর থেকে চার বছরে ৩০ কেজি করে চাল উত্তোলন করেছেন ১৭ বার। উত্তর কেতকিবাড়ি গ্রামের জুয়েল (২৬), কার্ড নং ১৬৭, রশীদ (৩০), কার্ড নম্বর ২০৮ ও জাহেদা (৫০), কার্ড নম্বর ২১৬ এর চাল চার বছর ধরে উত্তোলন করে আত্মসাদের ঘটনা বিভিন্ন প্রিণ্ট মিডিয়া ও অনলাইন পোর্টালে সংবাদ প্রকাশিত হলে তদন্তে নামে তিন সদস্যের তদন্ত কমিটি। 
তদন্ত কমিটির আহবায়ক ও সহকারী কমিশনার (ভূমি) মনোয়ার হোসেন তদন্ত শেষে গত ( ১০ই মে) তদন্ত রির্পোট উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট জমা দেন। 
ওই তদন্ত প্রতিবেদনে উপকারভোগী, সংশ্লিষ্ট ডিলার এবং ইউপি সদস্যের কথার গড়মিল রয়েছে। তারা সরাসরি চাল আত্মসাতের অভিযোগের বিষয় স্বীকার না করলেও কথা এবং কাগজপত্রের সঙ্গে গড়মিল পাওয়া গেছে। উপকারভোগী চাল পাওয়ার কথা স্বীকার করলেও চাল প্রদানের মাস্টার রোলে একই ব্যক্তির কোথাও স্বাক্ষর আবার কোথাও টিপসহি পাওয়া গেছে। এসব স্বাক্ষর এবং টিপসহির একটির সঙ্গে অন্যটির মিল নেই। 
এবিষয়ে উপজেলার খাদ্য নিয়ন্ত্রক (অতিরিক্ত দ্বায়িত্ব ) মাহমুদুল হাসান জানান, খাদ্যবান্ধব কর্মসূচির  ডিলার স্বাধীনের বিরুদ্ধে তদন্ত কমিটির রির্পোটে অনিয়ম প্রমাণিত হওয়ায় তার খাদ্য বান্ধব কর্মসূচির লাইসেন্স বাতিল করা হয়েছে। আর ভুক্তভোগীরা প্রথমে অভিযোগ করে পরে তা অস্বীকার করে, সরকারী কাজে সহযোগীতা না করায় ভুক্তভোগী তিন জনের কার্ড বাতিল করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও খাদ্য কমিটির সভাপতি শাহিনা শবনম বলেন, অনিয়মের অভিযোগে ডিলার রবিউল ইসলাম স্বাধীনের ডিলারশিপ বাতিল করা হয়েছে।

Check Also

পোরশা সীমান্তে ভারতের অভ্যন্তরে এক বাংলাদেশী আটক

নাহিদ পোরশা (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর পোরশা নিতপুর সীমান্তে ভারতের অভ্যন্তরে মনিরুল ইসলাম (২৫) নামে এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *