Breaking News
Home / প্রচ্ছদ / নড়াইলের ৩৮ তম বিসিএস পরীক্ষায় সুপারিশ প্রাপ্তদের অভিনন্দন জানালেন ডিআইজি শেখ নাজমুল আলম

নড়াইলের ৩৮ তম বিসিএস পরীক্ষায় সুপারিশ প্রাপ্তদের অভিনন্দন জানালেন ডিআইজি শেখ নাজমুল আলম

নড়াইল প্রতিনিধিঃ

বাংলাদেশ পুলিশের উপ-মহাপরিদর্শক ডিআইজি শেখ নাজমুল আলম ৩৮ তম বিসিএস পরীক্ষার চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়ে সুপারিশপ্রাপ্ত সব মেধাবী তরুণদের অভিনন্দন জানিয়েছেন। নড়াইলের কাশিপুর ইউনিয়নের গ্রামের ঐতিহ্যবাহী শেখ পরিবারের সন্তান সিআইডি পুলিশের ডিআইজি শেখ নাজমুল আলম। তার নিজের জন্মস্থান নড়াইল জেলা থেকে সুপারিশ প্রাপ্তদের কে বিশেষভাবে অভিনন্দন জানিয়েছেন।

স্থানীয় সূত্র থেকে জানা গেছে, নড়াইল জেলার সুপারিশ প্রাপ্তদের মধ্যে অন্যতম হচ্ছেন এম এম জুলকার নাইন, (পররাষ্ট্র) ইসমাইল হোসেন বাপ্পি (স্বাস্থ্য) সুব্রত নাগ (স্বাস্থ্য) মামুন মুন্না (প্রশাসন) সালাউদ্দিন কাদের (পুলিশ) অনুপ বিশ্বাস (সহকারী প্রকৌশলী) সালমান রহমান সৌরভ (শিক্ষা) এনামুল হক (শিক্ষা) মুনযির মুন (শিক্ষা) এসকে মওদুদুল হক শোভন (শিক্ষা) শ্যামল বসু (শিক্ষা) ও শাওন শেখ (অডিট) তিনি সুনামের সাথে ডিসি ট্রাফিক, মতিঝিল ডিসি ট্রাফিক, উত্তর এসপি নেত্রকোনা, এসপি নারায়ণগঞ্জ, ডিসি মতিঝিল, ডিসি এস্টেট, ডিসি ডিবি জয়েন কমিশনার ক্রাইম হিসেবে সুনামের সাথে কাজ করে এখন ডিআইজি হিসেবে সিআইডিতে কর্মরত। সর্বশেষ ২০১৮ সালে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর উপ’কমিশনারের দায়িত্ব থাকা অবস্থায় শেখ নাজমুল আলম বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পদক বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) পদক পেয়েছেন। এর আগেও তিনি বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পদক পেয়েছিলেন। ভালো কাজ ও ত্যাগের স্বীকৃতি স্বরূপ এই পুলিশ কর্মকর্তা মোট দুইবার (বিপিএম) এবং তিনবার (পিপিএম) পদক পেয়েছেন। প্রতিবারই পুলিশ পদক উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ নাজমুল আলম এর হাতেও পদক তুলে দেন, এরমধ্যে ২০০৫ ও ২০১২ সালে দুইবার (পিপিএম) এবং ২০১৫ ও ২০১৮ সালে বিপিএম পদক পান শেখ নাজমুল আলম। ২০১৮ সালে অতিরিক্ত উপ’মহামহাপরিদর্শক এডিশনাল ডিআইজি হিসেবে পদোন্নতি পেয়েছিলেন এই কর্মকর্তা, ২০১৯ সালের ২৪ শে অক্টোবর তিনি উপ-পরিদর্শক ডিআইজি হিসেবে পদোন্নতি পেয়েছিলেন।

উল্লেখ্য ১৯৯৮ সালের ১৭ তম বিসিএসে পুলিশ ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হয়ে কর্মজীবন শুরু করেন শেখ নাজমুল আলম। ২০১৩ সালের ১২ই ফেব্রুয়ারি ডিএমপিতে যোগদান করে একই বছরের ০১জুন ডিবিতে দায়িত্ব পান তার আগে নারায়ণগঞ্জ ও নেত্রকোনায় জেলা পুলিশ সুপার এস পি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এস্পেশাল সিকিউরিটি ফোর্সেও (এসএস এফ) দায়িত্ব পালন করেন। এছাড়াও কর্মজীবনের বিভিন্ন সময়ে তিনি ভোলা, পঞ্চগড়, সারদা পুলিশ একাডেমী, ও মুন্সিগঞ্জ জেলায় চাকরি করেছেন

Check Also

বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রথম মেধাতালিকা প্রকাশ

বরিশাল বিশ্ববিদ্যালয় ( ববি) তে ২০২০-২১ স্নাতক ( সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার মেধাতালিকা প্রকাশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *