Breaking News
Home / অপরাধ / রাজধানীর কাফরুলে ছিনতাইকারী’ আটক

রাজধানীর কাফরুলে ছিনতাইকারী’ আটক

রাজধানীতে সাবেক এক পুলিশ সুপারের বাসায় ভাড়া থেকে কয়েক বছর ধরে ছিনতাইয়ের সাথে জড়িত ছিল ফয়সাল রহমান সোহেল নামে এক ব্যক্তি। গত পহেলা জানুয়ারি ছিনতাইয়ের সময় পথচারীদের সহায়তায় পুলিশ তাকে আটক করে রিমান্ডে জিজ্ঞাসাবাদের পর ছিনতাইকারী চক্রের অন্য সদস্যদের আটকের চেষ্টা করছে পুলিশ। অপরাধ বিজ্ঞানীরা বলছেন, এসব অপরাধ দমনে গবেষণার ভিত্তিতে পুলিশকে আরও কৌশলী হতে হবে।

পহেলা জানুয়ারি রাজধানীর কাফরুলে বিআরটিএ সংলগ্ন রুপায়ন গলির সামনের রাস্তায় এক রিক্সারোহী মহিলার ভ্যানিটি ব্যাগ ছিনতাইয়ের সময় পথচারীদের হাতে ধরা পরে পেশাদার এই ছিনতাইকারী। পরে, তার ভাড়া করা বাসায় অভিযান চালিয়ে ৬০ টি ভ্যানিটি ব্যাগ, ২৩টি মোবাইল সেট ও স্বর্ণালঙ্কারসহ বিভিন্ন মালামাল জব্দ করে পুলিশ।

পুলিশ জানায়, মনির নামে এক সহযোগিকে সাথে নিয়ে এই মোটরসাইকেল ব্যবহার করে কৌশলে রিক্সা আরোহনকারীদের ভ্যানিটি ব্যাগ, মুঠোফোন ও স্বর্ণালঙ্কার ছিনিয়ে নিতো সোহেল। পুলিশের চোখ ফাঁকি দিতে মোটর সাইকেলের নম্বর প্লেটের কয়েকটি ডিজিট মুঝে রাখতো সে। ডিএমপি উপ পুলিশ কমিশনার মাসুদুর রহমান বলেন, ‘যে সেব জিনিস উদ্ধার করা হয়েছে  বিভিন্ন জনের কাছ থেকে চুরি ছিনতাই করে সেগুলো সে জমিয়েছে। এর পেছনে ষড়যন্ত্র আছে কিনা সেটা আমরা বের করার চেষ্টা করছি।’

অপরাধ বিজ্ঞানী, ‘এই ছিনতাই, চুরি ঠেকাতে স্পেশাল কোনো বাহীনীর কাজ করতে হবে। এগুলো রুখতে নতুন নতুন আইডিয়া বের করতে হবে। বেশ কিছু দিন ধরে সন্ধ্যার পর থেকে গভীর রাত পর্যন্ত বাসার বাহিরে অবস্থান করতো সোহেল। এতে, বাড়ির মালিকের মনে সন্দেহ হলে আগামী ফেব্রুয়ারীতে বাসাটি ছেড়ে দিতে বলা হয় তাকে। বাড়ির মালিক বলেন, ‘১১-১২ সময় একটা হুন্ডা নিয়ে বের হয়ে যেত। ফিরতোও অনেক দেরি করে। প্রায় সময় ও পরিচয় দিত বায়িংএ চাকরি করে।’

সোহেলের স্থায়ী বাড়ি চাঁপাইনবাবগঞ্জে গোমস্তাপুরের বসনিতলা গ্রামে খোঁজ নিয়ে জানা যায়, তার বাবা সাবেক প্রাথমিক থানা শিক্ষা কর্মকর্তা এবং মা সাবেক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। ছিনতাইয়ের ঘটনাটি সোহেলের বিরুদ্ধে ষড়যন্ত্র বলে দাবী তার পরিবারের।

সোহেলের বড় ভাই বলেন, ‘সোহেল ৭-৮ বছর ধরে বিবিএ পড়াকালীন বায়িংএ চাকরি নেয়। ও যে এই কাজ করবে আমাদের বিশ্বাস হয় না।’ সম্প্রতি রাজধানীতে ছিনতাইয়ের পৃথক ঘটনায় এক শিশুসহ ২জন প্রাণ হারায়। গত বছর জানুয়ারি থেকে অক্টোবর পর্যন্ত রাজধানীতে ছিনতাইয়ের ঘটনায় মামলা হয়েছে ৭৯টি।

Check Also

দেশবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন- ইউপি’র চেয়ারম্যান আসাদুল্লাহ আসাদ

ময়মনসিংহ ত্রিশাল থেকে এস.এম রুবেল আকন্দ: পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *