Breaking News
Home / জাতীয় / শপথ করলেন নতুন মন্ত্রীরা

শপথ করলেন নতুন মন্ত্রীরা

সরকারের চলতি মেয়াদের শেষ সময়ে এসে আকার বাড়লো মন্ত্রিসভার। নতুন করে তিনজন মন্ত্রী ও একজন প্রতিমন্ত্রী যোগ হলো মন্ত্রিসভায়। মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে পূর্ণ মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মোস্তাফা জব্বার, এ কে এম শাহজাহান কামাল ও নারায়ণ চন্দ্র চন্দ। এছাড়া প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন কাজী কেরামত আলী। সদ্য শপথ নেয়া মন্ত্রীদের দপ্তর বণ্টন না হলেও, কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পাবেন, সে বিষয়ে জানা যাবে প্রজ্ঞাপন জারির পর। তবে কাজী কেরামত আলী গণমাধ্যমে জানিয়েছেন তাকে শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়েছে।

দ্বিতীয় মেয়াদে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ২০১৪ সালের ১২ জানুয়ারি ৪৯ জন সদস্যের মন্ত্রিসভা গঠন করে, সরকার পরিচালনা শুরু করে। মাঝে দু’বার মন্ত্রিসভার আকার বাড়লেও, গেলো সোমবার থেকে নতুন করে মন্ত্রিসভা সম্প্রসারণে শুরু হয় নানা গুঞ্জন। মঙ্গলবার বিকেলে মন্ত্রিসভা থেকে শপথ অনুষ্ঠানের জন্য ডাক পাওয়া ৩ জন নেতা ও একজন তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ হাজির হন বঙ্গভবনে। শপথের আনুষ্ঠানিকতায় সন্ধ্যায় যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

অবশেষে, সন্ধ্যায় বঙ্গভবনের দরবার হলে রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতায় ৩ জন মন্ত্রী ও একজন প্রতিমন্ত্রীকে শপথ পাঠ করান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। মন্ত্রিপরিষদ সচিবের সঞ্চালনায় এ সময় পূর্ণ মন্ত্রী হিসেবে শপথ নেন তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ মোস্তফা জব্বার, লক্ষীপুরের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল ও মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। এছাড়া, প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন রাজবাড়ীর সংসদ সদস্য কাজী কেরামত আলী।

শপথ শেষে রাষ্ট্রীয় আচার অনুযায়ী স্বাক্ষর করেন নতুন মন্ত্রীরা। কথা বলেন প্রধানমন্ত্রীর সাথেও। এরপর, বঙ্গভবন থেকে বেরিয়ে সদ্য শপথ নেয়া পূর্ণ মন্ত্রী শাহাজাহান কামাল বলেন, দেশের মানুষের জন্য কাজ করতে সচেষ্ট থাকবেন তিনি। নতুন মন্ত্রীদের কারো দপ্তর বণ্টন না হলেও কাজী কেরামত আলী জানিয়েছেন তিনি শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন।

এছাড়া, শপথ শেষে রাতেই ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রীর দায়িত্ব পাওয়া খুলনার সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ। জানান, সমুদ্র সম্পদের যথোপযুক্ত ব্যবহার করতে কার্যকর উদ্যোগ নেয়ার কথা । বেশ ক’বার রদবদল ও কলেবর বাড়ানোর পর নির্বাচনের এই বছরে এসে বর্তমানে ৫৪ সদস্যের মন্ত্রিসভা গড়লো ক্ষমতাসীন আওয়ামী লীগ।

Check Also

শিক্ষিকা মায়া রানী ঘোষ হত্যাকান্ডের রহস্য উদঘাটন, আসামি গ্রেফতার

সুজন রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহী মহানগরীর কুমারপাড়ায় অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষিকা মায়া ঘোষ হত্যার ঘটনায় ঘাতক রাজমিস্ত্রি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *