Breaking News
Home / অপরাধ / মানিকে মানিক চিনে দুর্নীতিবাজ চিনে দুর্নীতিবাজ : ড. হাছান মাহমুদ

মানিকে মানিক চিনে দুর্নীতিবাজ চিনে দুর্নীতিবাজ : ড. হাছান মাহমুদ

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে আবদুল আওয়াল মিন্টু এবং তার পুত্র তাবিদ আওয়ালকে মনোনয়ন দেয়ার ঘোষণা প্রসঙ্গে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও সাবেক মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন ‘মানিকে মানিক চিনে, দুর্নীতিবাজ চিনে দুর্নীতিবাজ’।

শনিবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে খালেদা জিয়া ও তার পরিবার কতৃক বিদেশে পাচারকৃত অর্থ ফিরিয়ে আনা ও খালেদা জিয়ার বিচার দাবিতে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগ আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, বিদেশে অর্থপাচারকারী হিসেবে পানামা পেপারসে আবদুল আওয়াল মিন্টু ও তার পুত্রের নাম এসেছে। অপরদিকে খালেদা জিয়াও বিদেশে অর্থ পাচার করে বিভিন্ন দেশে শপিংমল ও বিভিন্নখাতে বিনিয়োগ করেছেন বলে বিশ্ব গণমাধ্যমে খবর বেরিয়েছে। খালেদা জিয়া নিজেই একজন দুর্নীতিবাজ, আর নির্বাচনে যাদের প্রার্থী হিসেবে মনোনয়ন দিচ্ছেন তারাও দুর্নীতিবাজ।

এতিম খানার নামে অর্থ আত্মসাৎ মামলায় খালেদা জিয়ার বিচার এখন শেষ পর্যায়ে উল্লেখ করে সাবেক এই মন্ত্রী বলেন, বিচারের নামে খালেদা জিয়াক হেনস্তা করা হচ্ছে বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল অভিযোগ তুলেছেন, পক্ষান্তরে খালেদা জিয়া বার বার আদালতের কাছ থেকে নানা অজুহাতে সময় নিয়ে আদালতকেই হেনস্তা করছেন। মূল আসামি হিসেবে আদালতে হাজির থাকা সত্বেও খালেদা জিয়া ইতিমধ্যে আদালতের কাছ থেকে দেড়শ বার সময় নিয়েছেন।

চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি বখতেয়ার সাঈদ ইরানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু তৈয়বের সঞ্চালনায় উক্ত মানববন্ধন কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক জসিম উদ্দিন শাহ, দক্ষিণ জেলা যুবলীগ সভাপতি আ ন ম টিপু সুলতান, জেলা মুক্তিযোদ্ধা সংসদ নেতা সরফুদ্দিন রাজু, পেশাজীবী নেতা সাদাত আনোয়ার সাদি, ছাত্রলীগ নেতা মো. আলাউদ্দিন, শওকত আনাম সোহেল, আবদুল হালিম, গিয়াস উদ্দিন, মাহমুদুল হক, মাহফুজুর রহমান সুমন, নুরুল আলম, মো. বাবলা, মোহাম্মদ নাছির প্রমুখ।

ড. হাছান মাহমুদ বলেন, আগামী ৫ জানুয়ারিকে সামনে রেখে বিএনপি জামায়াত দেশে পরিকল্পিত নৈরাজ্য ও বিশৃঙ্খলা সৃষ্টির ছক এঁকেছে। বিএনপি জামায়াতের ষড়যন্ত্রের বিরুদ্ধে জনগণের পাশে থেকে ছাত্রলীগ নেতাকর্মীদের সতর্ক পাহারায় থাকতে হবে।

ড. হাছান মাহমুদ আরো বলেন, খালেদা বিচার শেষ পর্যায়ে থাকায় বিচারের রায় ঠেকাতে বিএনপি দেশে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্ঠা চালিয়ে যাচ্ছে। এ ব্যাপারে সকলকে ঐক্যবদ্ধ এবং সতর্ক থাকতে হবে।

Check Also

নতুন বছরের শুরুতে প্রতিবন্ধি জাহাঙ্গীরের পাশে তৌফিক এন্টারপ্রাইজ

আশিকুর রহমান নয়নমাটিরাঙ্গা উপজেলা প্রতিনিধিঃ খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলাধীন এক নং তাইন্দং বাজারের তৌফিক এন্টারপ্রাইজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *