Breaking News
Home / প্রচ্ছদ / করোনা থেকে বাঁচার একমাত্র উপায় নিজেদের সচেতনতা

করোনা থেকে বাঁচার একমাত্র উপায় নিজেদের সচেতনতা

পরিমল চন্দ্র বসুনিয়া,লালমনিরহাট প্রতিনিধি:

করোনাভাইরাসের প্রকোপে উদ্বিগ্ন গোটা বিশ্বের মানুষ। চীন, ইতালির দুঃসহ পরিস্থিতি কারও অজানা নয়। সময়ের সঙ্গে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়ছে সারা বিশ্বে। এখন পর্যন্ত অনেক দেশ ও অঞ্চলে থাবা বসিয়েছে প্রাণঘাতী এই ভাইরাস। বাংলাদেশেও করোনাভাইরাসে আক্রান্ত রোগী সংখ্যা দিনে দিনে বেড়েই চলেছে।তাই বেড়ে চলেছে মৃত্যু সংখ্যা।

ভাইরাসটির প্রতিষেধক এখনও আবিষ্কৃত না হওয়ায় মানুষের মনে উদ্বিগ্নতা বাড়ছে। তবে বিশেষজ্ঞদের পরামর্শ মেনে চললে এ ভাইরাসের সংক্রমণ রোধ করা সম্ভব।

প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণরোধে সরকারি পরামর্শ মেনে চলার আহ্বান জানিয়েছেন লালমনিরহাট হাতীবান্ধা উপজেলার নওদাবাস ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তার ।এক সাক্ষাৎকারে তিনি বলেন, যা মেনে চললে করোনার প্রকোপ থেকে নিজেকে রক্ষা করা সম্ভব।সেগুলো মেনে চলতে হবে।

তিনি বলেন,শুধু আমাদের দেশ না পৃথিবীর অনেকগুলো দেশে এ ভাইরাস ছড়িয়েছে। এই করোনাভাইরাস থেকে বাঁচার একমাত্র উপায় নিজেদের সচেতনতা।

তিরি আরো বলেন,মুখ ঢেকে হাঁচি-কাশি দেওয়া।এই অবস্থায় জনসমাগম এড়িয়ে চলা।বারবার সাবান দিয়ে হাত ধোয়া।পরিচ্ছন্নতা বজায় রাখা এবং সরকারি নিয়ম গুলো মেনে চলতে পারলেই করোনার হাত থেকে রক্ষা পেতে পাড়ি।আমাদের নওদাবাস ইউনিয়নবাসীর প্রতি আহবান আপনার এই নিয়ম গুলো মেনে চলুন।সবাই সুস্থ থাকুন অন্যকে সচেতন করুন।

তিনি আরো বলেন,নওদাবাস ইউনিয়নের অনেক মধ্যবিত্ত পরিবার নিজের আত্মসম্মান বোধের কথা চিন্তা করে না খেয়ে দিনযাপন করছেন। দয়া করে নিজের কষ্টে চাপিয়ে না রেখে আমাকে অবগত করুন। শতভাগ গোপনীয়তার সাথে আমি নিজ দায়িত্বে আপনার বাসায় সামর্থনুযায়ী খাদ্যসামগ্রী পৌঁছে দিবো।

Check Also

ঠাকুরগাঁওয়ে জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব

ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে শুক্রবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *