Breaking News
Home / অপরাধ / ফেইসবুকে সাংবাদিক রঞ্জুকে নিয়ে অশালীন মন্তব্য করায় থানায় জিডি

ফেইসবুকে সাংবাদিক রঞ্জুকে নিয়ে অশালীন মন্তব্য করায় থানায় জিডি

শাহাব উদ্দিন আহমেদ কমলগঞ্জ প্রতিনিধি
মৌলভীবাজারের কমলগঞ্জের প্রথম আলো প্রতিনিধি নির্ভিক, সৎ ও নিষ্ঠাবান সিনিয়র সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জুকে নিয়ে ফেইসবুকে ব্রোনাই প্রবাসী জনৈক ব্যক্তি অশালীন মন্তব্য করায় কমলগঞ্জ থানায় সাধারণ ডায়েরী (জিডি) করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জু নিজে থানায় উপস্থিত হয়ে এ জিডি দায়ের করেন।

জানা যায়, সাংবাদিকতায় কারো সাথে কোন প্রকার আপোষ না করে চলায় কিছু দিন ধরে একটি মহল সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জুকে পছন্দ করছিলেন না। সম্প্রতি করোনাভাইরাস সংক্রমণকালে সারা দেশের মত কমলগঞ্জেও সাধারণ মানুষজন কর্মহীন হয়ে পড়েছেন। কমলগঞ্জের একটি পৌরসভা ও নয়টি ইউনিয়ন। বিভিন্ন প্রতিষ্ঠান এসব অসহায় মানুষজনের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। তবে পতনউষার ইউনিয়নের লাঘাটাপারের শতাধিক পরিবার কোন প্রকার ত্রাণ না পেয়ে ত্রাণের জন্য হাহাকার করছিলেন। এসব মানুষজন সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জু ও সাংবাদিক নুরুল মেহাইমিন মিল্টনের তাছে ফোন করে সাহায্য কামনা করেন।

গত ১৪ এপ্রিল এ নিয়ে সাংবাদিক নুরুল মোহাইমিন মিল্টনের ফেইসবুকে করা একটি পোস্টের উপর সাংবাদিক রঞ্জু গঠণমূলক মন্তব্য করে জনপ্রতিনিধিদের সমালোচনা করেছিলেন। এরপর থেকে পতনউষার ইউনিয়নের চেয়ারম্যানের অনুসারী একটি পক্ষ ও তাদের বন্ধুরা ধারাবাহিকভাবে সাংবাদিক রঞ্জুকে আক্রমণ করে ফেইসবুকে মন্তব্য করতে থাকে।

বুধবার রাতে কমলগঞ্জ পৌরসভার নগর এলাকার আব্দুল বাছিতের ছেলে ব্রোনাই প্রবাসী ছেলে মো. সাইদুল বাছিত সায়েদ তার নিজস্ব আইডি থেকে সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জুকে অশালীনভাবে কু-রুচিপূর্ণ মন্তব্য করে। এ মন্তব্যটি স্কীনসট করে বৃহস্পতিবার দুপুরে তিনি (রঞ্জু) কয়েকজন সহকর্মী সাংবাদিককে সাথে নিয়ে কমলগঞ্জ থানায় মো. সাইদুল বাছিত সায়েদের বিরুদ্ধে একটি জিডি করেন।
খোঁজ নিয়ে জানা যায়, ব্রোনাই প্রবাসী মো. সাইদুল বাছিত সায়েদ নিজেকে প্রজন্ম লীগের নেতা দাবি করেন অথচ তার বাবা জামায়াতে ইসলামী রাজনীতির সাথে যুক্ত রয়েছেন। এ দিকে কমলগঞ্জের সর্বমহলে প্রিয় শিক্ষক, সাংবাদিক, ত্রীড়া সংগঠক ও সমাজ সেবক মুজিবুর রহমান রঞ্জুকে নিয়ে ফেইসবুকে কু-রুচিপূর্ণ মন্তব্য করায় দেশে বিদেশে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রতিবাদ নিন্দার ঝড়ে উঠে।

সাংবাদিক রঞ্জু বলেন, আমি ছোট বেলা থেকেই সততা ও নিষ্টার সাথে জীবনটি গড়ে তুলেছি। গায়ে দাগ লাগে সাংবাদিকতায় এমন কাজ কখনও করিনি। নিজে দুই কলেজে শিক্ষকতা করে এখন নিজের গড়া একটি কিন্ডার গার্টেন পরিচালনা ছাড়াও ব্যবসা করি। আমি নিয়মিত অসহায় মানুষদের বিশেষ করে দরিদ্র শিক্ষার্থীদের আর্থিক সহায়তা করে থাকি।

এ বিষয়টি সমাজের সর্বস্তর, প্রশাসনিক কর্মকর্তা ও সরকারি বিভিন্ন সংস্থাও জানেন। আর একটি বিশেষ মহলের প্ররোচনায় কমলগঞ্জের ব্রোনাই প্রবাসী মো. সাইদুল বাছিত সায়েদ আমাকে নিয়ে কু-রুচিপূর্ণ মন্তব্য করলো। এতে আমি কিছুটা মানসিকভাবে কষ্ট পেয়েছি। তাই আমি থানায় জিডি করেছি। তাছাড়া এ বিষয়টি নিয়ে সুষ্ঠু তদন্তক্রমে বিহিত ব্যবস্থা গ্রহনের জন্য সরকারি সংশ্লিষ্ট দপ্তরেও যোগাযোগ রক্ষা করবো।

Check Also

ঠাকুরগাঁওয়ে জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব

ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে শুক্রবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *