Breaking News
Home / প্রচ্ছদ / নিউজ আপডেট / কুড়িগ্রামে বিভিন্ন বাস তল্লাশি করে প্রায় সাড়ে ৩ শত বহিরাগত চিহ্নিত

কুড়িগ্রামে বিভিন্ন বাস তল্লাশি করে প্রায় সাড়ে ৩ শত বহিরাগত চিহ্নিত

এজি লাভলু, স্টাফ রিপোর্টার

করোনাভাইরাস প্রতিরোধে ৭ এপ্রিল কুড়িগ্রাম শহরের খলিলগঞ্জ এলাকায় চেকপোষ্ট বসিয়ে ৭টি বাসে করে ফরিদপুরের আলতুখান জুটমিল থেকে আসা শ্রমিক ও তাদের পরিবারের ২০৯ জনকে চিহ্নিত করেছে পুলিশ। পরে তাদের নাম ঠিকানা নিয়ে নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে জেলা পুলিশ।

এছাড়াও গত তিন দিনে কুড়িগ্রামের বিভিন্ন সড়কে পুলিশ চেকপোষ্ট বসিয়ে ঢাকা ও নারায়নগঞ্জ ফেরত দেড় শতাধিক ব্যক্তির নাম ঠিকানা স্বাস্থ্য বিভাগের নিকট পাঠিয়েছে। পুলিশ প্রশাসনের তথ্য মতে, জেলা শহরসহ উপজেলা শহরের সড়ক ও নৌপথে চেক পোষ্টের মাধ্যমে ঢাকা ও নারায়নগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকা থেকে আসা ব্যক্তিদের তালিকা তৈরি করে হোম কোয়ারেন্টাইনের থাকার নির্দেশ দিয়েছে পুলিশ। পাশাপাশি এসব ব্যক্তির তালিকা জেলা স্বাস্থ্য বিভাগের নিকট প্রেরণ করা হয়েছে।

কুড়িগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদন্নিত) মেনহাজুল আলম জানান, করোনাভাইরাস মোকাবেলায় আক্রান্ত এলাকাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে আসা মানুষজনের তালিকা তৈরি জন্য জেলার বিভিন্ন সড়কে চেকপোষ্ট বসানো হয়েছে। এসব মানুষের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার পাশাপাশি জেলা স্বাস্থ্য বিভাগের নিকট তালিকা পাঠানো হচ্ছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পুলিশের কার্যক্রম অব্যাহত থাকবে।

এ বিষয়ে কুড়িগ্রাম সিভিল সার্জন ডা: মো: হাবিবুর রহমান জানান, জেলার বাইরে থেকে আসা মানুষদের যে তালিকা পুলিশ পাঠিয়েছে সেই তালিকা অনুযায়ী তাদের পর্যবেক্ষনে রাখা হয়েছে। তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতে কাজ করছে উপজেলা স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন। তাদের লক্ষণ অনুযায়ী নমুনা সংগ্রহ করা হবে।

Check Also

ত্রিশালে জীবনের সমস্ত সঞ্চয় দিয়ে ক্রয় করা জমি দখল করে নিতে চাই এলাকার ভূমিদস‍্যুরা

ময়মনসিংহের ত্রিশাল উপজেলা ধানীখোলা ইউনিয়ন ২নং ওয়ার্ড উজান দাসপাড়া গ্রামের আশরাফ উদ্দিন এর পরিবার সৎ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *