Breaking News
Home / প্রচ্ছদ / ঠাকুরগাঁওয়ে ত্রাণের জন্য হাহাকার মহাসড়ক অবরোধে বিক্ষোভ

ঠাকুরগাঁওয়ে ত্রাণের জন্য হাহাকার মহাসড়ক অবরোধে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার।।
ঠাকুরগাঁওয়ের আউলিয়াপুর ইউনিয়নের কচুবাড়ি গ্রামে গত শুক্রবার তিয়াস তিমু পেট্রোল পাম্পের সংলগ্নে সকাল সাড়ে ১০টা থেকে ১১ টা ১ ঘণ্টা ধরে দুই প্রায় ২ শত লোকজন এ বিক্ষোভ অংশ নেন।

জানা যায় আউলিয়াপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মোলানীপাড়া, দেবত্বরপাড়া, হঠাৎপাড়া, যোতপাড়া, ডাঙ্গাপাড়ার প্রায় দুই শতাধিক শ্রমিক, শ্রমজীবী ও নিম্ন আয়ের নারী-পুরুষ এতে অংশনেন।সে সময় উক্ত মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে।

এ বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন ঘটনাস্থলে উপস্থিত হয়ে ত্রাণ দেওয়ার আশ্বাস দেন এবং বিক্ষোভ ও অবরোধ তুলে নিয়ে নিজস্ব গন্তব্য স্থানে ফিরে যান।

বিক্ষোভ কালে দিনমজুর ভবেশ চন্দ্র, সেলিম রহমান, ভ্যান চালক শফিকুল ইসলাম, শ্রমিক আনোয়ার, ওমিলা ও নসিমন চালক আবু সামা বক্তব্য দেন।এবং
দিনমজুর সেলিম রহমান বলেন, “করোনাভাইরাসের কারণে গত কয়েকসপ্তাহ ধরে কর্মহীন হয়ে আছি। বাড়িতে যতটুকু খাদ্যসামগ্রী ছিল তাও শেষ হয়ে গেছে। কয়েকদিন ধরে না খেয়ে দিন পার করতে হচ্ছে। তাই আজ এলাকার অনেক অসহায় পরিবার মিলে ত্রাণের দাবি নিয়ে বিক্ষোভ ও অবরোধ করি।

সরকারি-বেসরকারি ত্রাণ বিতরণের কথা শুনলেও এখনো পর্যন্ত আমাদের এলাকায় কেউ খাদ্য সহায়তা দিতে আসেনি। তাই নিরুপায় হয়েই এলাকার মানুষ মিলে রাস্তায় নেমেছি।”

এ বিষয়ে জানতে চাইলে আউলিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান নজরুল সাংবাদিক কে জানান, “আমার ইউনিয়নের ১ হাজার ৫৮৪ জন শ্রমিক, দুস্থ ও নিম্ন আয়ের মানুষদের তালিকা তৈরি করে ইউএনও অফিস বটাবরে জমা করা হয়েছে।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন বলেন, জন প্রতিনিধিদের কাছে ইউনিয়নের কর্মহীন হয়ে পড়া শ্রমিক ও নিম্ন আয়ের মানুষদের তালিকা নেওয়া হচ্ছে এবং সরকারি ত্রাণ পৌঁছে দেওয়া হবে।

কোন কর্মহীন শ্রমিক, দুস্থ ও নিম্ন আয়ের মানুষ ত্রাণ না পেলে আমাদের জানালে আমারা সরকারি ত্রাণ বাড়িতে পৌঁছে দিব।

Check Also

ঠাকুরগাঁও জেলার শ্রেষ্ঠ গরু বারাকাত ওজন ১১শ কেজি মূল্য ১৩ লাখ ক্রেতা খুজচ্ছেন খামারি জিল্লুর

গীতি গমন চন্দ্র রায় গীতি,স্টাফ রিপোর্টার ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ৫ নং সৈয়দপুর ইউনিয়নের থুমনিয়া (সাহাপাড়া)গ্রামের রিয়াজুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *