Breaking News
Home / প্রচ্ছদ / ধামরাইয়ে শ্রমিকদের বকেয়া বেতনের দাবিতে মহা সড়ক অবরোধ ও বিক্ষোভ।

ধামরাইয়ে শ্রমিকদের বকেয়া বেতনের দাবিতে মহা সড়ক অবরোধ ও বিক্ষোভ।

মোঃ বুলবুল খান পলাশ,ধামরাই প্রতিনিঃ-

ঢাকার ধামরাইয়ে সূতিপাড়া ইউনিয়নের বাথুলি এলাকায় বকেয়া বেতনের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে সরকার ষ্টিল মিলের শ্রমিকরা।

শনিবার (১১ এপ্রিল) সকালের দিকে উপজেলার বাথুলি এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে এই বিক্ষোভ শুরু করে মিলের শ্রমিকরা।

শ্রমিকরা জানান, গত ৪ মাস শেষ হতে চললেও এখনো তাদের বকেয়া বেতন পরিশোধ করেনি কর্তৃপক্ষ। তাদেরকে বারবার তাগাদা দিলেও তারা বেতন না দিয়ে তালবাহানা শুরু করে। পরে চলতি মাসের ২৬ তারিখে বেতন পরিশোধ করার কথা বললে কারখানার শ্রমিকরা সড়কে নেমে অবরোধ করেন।

আরো জানা যায়,শ্রমিকদের ৪ মাসের বেতন বকেয়া থাকলেও অনেক উধর্ধতন কর্মকর্তার ৭ মাসের বেতন বকেয়া পড়েছে।

তারা আরো বলেন, বাংলাদেশের সকল কারখানা যেখানে সকল শ্রমিকদের বর্তমান মার্চ মাসের বেতন পরিশোধ করে কারখানা ছুটি দিয়েছে আর আমাদের গত ৪ মাসের বেতন বাকি রয়েছে।বাকি রয়েছে বোনাসের টাকাও। আমরা অসহায় শ্রমিক, কিভাবে আমাদের সংসার চলবে।আমাদের বাড়ি ভাড়া দিতে হয়।এতোদিন বাড়ি ভাড়া দিতে পারি নাই। কারখানা কর্তৃপক্ষ আমাদের মতো দিনমজুরদের কথা চিন্তাই করে না। আজকে বেতন দেওয়ার কথা অথচ না দিয়ে কিছু শ্রমিককে ২৫ কেজি চাল,৫ কেজি আলু,২ কেজি ডাল,২ লিটার তেল,২ কেজি পেঁয়াজ, আড়াইশ গ্রাম হলুদ ও ২ টি সাবান দিয়ে বিদায় করেন। বেশিরভাগই এই দ্রব্য সামগ্রী পায়নি।

পুলিশ জানায়, আজই তাদের বেতন পরিশোধ করার কথা ছিলো। তবে কর্তৃপক্ষের আশ্বাস না পাওয়ায় শ্রমিকরা সড়কে নেমে আসে। পরে তাদেরকে বেতনের আশ্বাস দিলে তারা রাস্তা থেকে চলে যায়।

এবিষয়ে ধামরাই থানা এস আই মিজান বলেন, কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন চলতি মাসের ২৬ তারিখে পরিশোধ করবেন বলে জানিয়েছে। পরে শ্রমিকদেরকে এবিষয়ে আশ্বস্ত করলে তারা সড়ক ছেড়ে দেয়।

Check Also

ঠাকুরগাঁও জেলার শ্রেষ্ঠ গরু বারাকাত ওজন ১১শ কেজি মূল্য ১৩ লাখ ক্রেতা খুজচ্ছেন খামারি জিল্লুর

গীতি গমন চন্দ্র রায় গীতি,স্টাফ রিপোর্টার ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ৫ নং সৈয়দপুর ইউনিয়নের থুমনিয়া (সাহাপাড়া)গ্রামের রিয়াজুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *