Breaking News
Home / প্রচ্ছদ / সদরে করোনা আতঙ্কে রাস্তাঘাট শূন্য

সদরে করোনা আতঙ্কে রাস্তাঘাট শূন্য

এস এম রুবেল আকন্দ:
করোনা ভাইরা আতঙ্কে সারা দেশের মতো ময়মনসিংহের সদর উপজেলা সদরসহ রাস্তাঘাট জনশূন্য হয়ে গেছে। বুধবার থেকে জরুরী প্রয়োজন ছাড়া কেউ বাহিরে বের হতে পারবেনা, প্রশাসনের পক্ষ থেকে এমন ঘোষণা দেয়ার পর থেকেই জনশূন্য উপজেলা সদরের রাস্তাঘাট মার্কট ও আশেপাশের অলিগলি।
তবে সদর উপজেলার চুরখাই বাজারে ভোর থেকে সারাদিন মানুষদের উপস্থিতি জনসমাগম দেখা যায়। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টা দিকে ভাবখালী ইউপি’র চেয়ারম্যান আঃ সাত্তার সোহেলের নেতৃত্বে বাজারে সব দোকানপাট বন্ধ করে দেওয়া হয়। এদিকে নিত্যপ্রয়োজনীয় পন্যের দোকান, ঔষুধের দোকান ব্যতীত সব দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। খাবারের দোকান কেউ বসতে পারবেনা। মাস্ক ছাড়া কেউ বাইরে বেরহতে পারবেনা।
জরুরী প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হতে পারবেনা। কেউ বিনা প্রয়োজনে বাহিরে বেরহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে জেলা প্রশাসনের পক্ষ থেকে এমন ঘোষণা দিয়েছে। এ ঘোষনার পর থেকেই সদরের রাস্তাঘাট প্রায় জনশূন্য হয়ে পরেছে।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ হাফিজুর রহমান জানান, করোনা ভাইরাস সারা বিশ্বে মহামারী আকার ধারণ করেছে। ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। এ পরিস্থিতিতে করোনা প্রতিরোধে দেশ ও দশের স্বার্থেই সর্তকতা জারি করা হয়েছে। আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।
এতো মহামারী আতঙ্কের মাঝেও চুরখাই বাজারে চায়ের পানের দোকানে চলছে আড্ডা কেউ চুরি করে কেউ আবার দোকানে চার দিকে বিভিন্ন রঙের কাপড় দিয়ে ঢেকে বিক্রি করছে চা পান।
নাম প্রকাশে অনিচ্ছুক থাকাই কয়েকজন দোকানি বলেন আমরা দিন নিয়ে দিন খাই আমাদের ব্যবসা বন্ধ করলে না খেয়ে মরতে হবে।
তখন এলাকার কয়েকজন সচেতন লোক বলেন সরকার থেকে অনেক অনুদান দেওয়া হয়েছে, কিন্তু আমাদের গ্রাম-অঞ্চলের দিনমজুর কোন অনুদান পাইনি।
২৬ মার্চ বৃহস্পতিবার থেকে ২৮ মার্চ শনিবার পর্যন্ত ময়মনসিংহ সদর উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট, তামান্না রহমান জ্যোতি, প্রতি নিয়ত মোবাইল কোর্ট পরিচালনা করছেন।
আর বারবার সবাইকে দূরত্ব বজায় ও মাস্ক পরে বাহিরের যাওয়ার জোড়হাত করে অনুরোধ করেন।

Check Also

ঠাকুরগাঁও জেলার শ্রেষ্ঠ গরু বারাকাত ওজন ১১শ কেজি মূল্য ১৩ লাখ ক্রেতা খুজচ্ছেন খামারি জিল্লুর

গীতি গমন চন্দ্র রায় গীতি,স্টাফ রিপোর্টার ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ৫ নং সৈয়দপুর ইউনিয়নের থুমনিয়া (সাহাপাড়া)গ্রামের রিয়াজুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *