Breaking News
Home / প্রচ্ছদ / বাউফলে জনসাধারণ ও চিকিৎসকদের জন্য হ্যান্ড স্যানিটাইজার তৈরি করলো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

বাউফলে জনসাধারণ ও চিকিৎসকদের জন্য হ্যান্ড স্যানিটাইজার তৈরি করলো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

বাউফলে পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন অব বাউফল- বাকলা” এর উদ্যোগে জনসাধারণ ও চিকিৎসকদের জন্য হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছেন। নভেল করােনা ভাইরাসের ( Covid – 19 ) প্রাদুর্ভাব পুরাে বিশ্বজুড়ে আতঙ্ক সৃষ্টি করেছে । ইতিমধ্যে বিশ্বের বিভিন্ন দেশে অগনিত মানুষের করােনার সংক্রমনে মৃত্যু ঘটেছে । যা বাংলাদেশেও ভয়াবহ রূপ ধারণ করেছে । এছাড়াও বাংলাদেশের অনেক জেলা শহর এবং উপজেলা করানাের অতিঙ্কে লক ডাউন করা হয়েছে । সচেতনতার বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ও বাউফল উপজেলার সন্তান হিসেবে সম্মিলিতভাবে এই উপজেলার জনসাধারণের কল্যানার্থে করােনা প্রতিরােধে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে বিনামূল্যে বিতরণ এবং বিভিন্ন কর্মসূচীর পালনের উদ্দ্যোগ নিয়েছি । এ সম্পর্কে জিজ্ঞেস করলে বাকলার সমন্বয় নাহিদ নিয়াজ বলেন, আমরা এই সংগঠনের সদস্যরা নিজেদের যথার্থ সচেনতা ও সতর্কতা বিবেচনায় রেখে এবং নিজেস্ব দায়িত্ববােধ থেকে এই মহান কর্মসূচী সফল করতে স্বেচ্ছাশ্রম দিয়ে যথাসাধ্য চেষ্টা করছি । এই কর্মসূচীর সফলতা বয়ে আনতে সংগঠনের উপদেষ্টা মন্ডলী , উপজেলা প্রশাসন , স্থানীয় সরকারের জনপ্রতিনিধিবৃন্দ , বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীবৃন্দ , সংবাদ কর্মী ও সাংবাদিকবৃন্দ , বিভিন্ন স্কুল – কলেজ এবং সরকারি , বেসরকারি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক – শিক্ষিকা মন্ডলীসহ সকল শিক্ষার্থীবৃন্দ যারা তাদের নিজ নিজ স্থান থেকে দলমত নির্বিশেষে বিভিন্নভাবে সাহায্য – সহযােগিতা করেছেন তাদের জন্য আমরা আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি । এছাড়াও সংগঠনের সহ সমন্বয়ক মোঃ জাহিদুল ইসলাম তুহিন বলেন বাউফলের সর্বস্তরের জনগন আমাদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এবং এর সাথে একাত্মতা পােষণ করায় সকলকে সবিশেষ ধন্যবাদ জ্ঞাপন করছি ।
WHO কর্তৃক সুপারিশকৃত রিএজেন্ট ফর ফরমুলেশন – ২ মােতাবেক হ্যান্ড স্যানিটাইজার তৈরি করণে মােঃ সাইফুর রহমান সাব্বির , শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মােঃ নাহিদ নিয়াজ , শের – ই – বাংলা মেডিকেল কলেজ, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহরিয়ার জোহান, এসএম সাব্বির, তাওহীদুর রহমান, আঃ রহমান, বরিশাল বিশ্ববিদ্যালয়ের রাকিব হোসেন মল্লিক, হুমায়ন মোঃ ইলিয়াস, আবু বকর সিদ্দিক শোয়েব সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
মোঃ আলী আজম প্রভাষক নুরাইপুর ডিগ্রি কলেজ ও অহিদুজ্জামান প্রভাষক ইঞ্জিনিয়ার ফারুক তালুকদার মহিলা কলেজ এই
দুই জন শিক্ষক পুরো কার্যক্রমকে তত্বাবধান করেছে
বাউফল সরকারি কলেজের ল্যাবে সকাল থেকে সন্ধা পর্যন্ত পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন অব বাউফল- বাকলা” এর সদস্যরা কাজ করেছে।

Check Also

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে কৃষক লীগের সন্মেলন অনুষ্ঠিত-সভাপতি আঃ রহিম-সাঃ সমাপাদক দিগেন

গীতি গমন চন্দ্র রায় গীতি।।স্টাফ রিপোর্টার।।ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে শনিবার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপজেলা কৃষকলীগের ত্রি-বার্ষিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *