Breaking News
Home / প্রচ্ছদ / দিনাজপুরে আবাসিক এলাকায় অটো রাইস মিল এলাকাবাসীরা মানবন্ধন

দিনাজপুরে আবাসিক এলাকায় অটো রাইস মিল এলাকাবাসীরা মানবন্ধন

মোঃ মঈন উদ্দীন চিশতী, দিনাজপুর প্রতিনিধিঃ

২০ জানুয়ারী ২০২০ ইং রোজ শুক্রবার দিনাজপুর জেলার সদর উপজেলার ৬নং আউলিয়াপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড এর তরিমপুর (নতুন পাড়া) গ্রামে
নিরমাধিন অটো মিল বন্ধের দাবিতে মানবন্ধন করেন এলাকাবাসী।

এলাকাবাসীরা জানান, এই এলাকাটি বিসিক শিল্প নগরী এর আওতাধীন নয়, তা জানা সত্বেও ব্যবসায়ী মোঃ মাহাফুজ আলম, পিতাঃ মোঃ মাহাবুব আলম, পুলহাট,সদর দিনাজপুর এই এলাকায় বসতবাড়ী সংলগ্ন ফসলি জমির উপর অটো রাইস মিল তৈরী করছেন। এই অটো রাইস মিল তৈরীর করে উৎপাদন শুরু হলে উক্ত মিলের ছাই, ধূলা, মিলের পানি এবং মিলের শব্দের কারণে এলাকাটি বসবাসের অনুপোযগী, ছেলে-মেয়েদের পড়াশোনার ক্ষতি হবে বলে জানান তারা।

তারা আরও বলেন, এই অটো রাইস মিলের ফলে আশ-পাশের আবাদী জমি ফসল, আম গাছ ও বিভিন্ন রকমের গাছ, এলাকার পানি নষ্ট হয়ে যাবে। এসব আবাদি জমির উপর আবাদ করে অনেক লোক জীবিকা নির্বাহ করেন। এসব দূষণের কারণে এলাকার মানুষজন বিভিন্ন রোগের সম্মুখিন হবে এবং এই এলাকায় ছোট ছোট বাচ্চারা ছাই ও ধূলার কারণে বিদ্যালয়ে যাওয়ার পথে চোখে ছাই পড়বে এবং খেলাধুলা করতে পারবেনা। এই এলাকায় তিন শতাধিক পরিবার বসবাস করেন। এই অটো রাইস মিল তৈরী হলে অত্র এলাকায় পরিবেশ এতটাই দূষিত হবে যার ফলে এলাকার লোকজন বিভিন্ন রকম ভোগান্তি ও ক্ষতির সম্মুখীন হবে। তাই এই উপরোক্ত জমির অটো রাইস মিল স্থাপন বন্ধের দাবিতে আমাদের এই মানবন্ধন।

তারা আরও জানান, এ বিষয়ে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসার দিনাজপুর সদর উপজেলা কার্যালয় ও ইউনিয়ন পরিষদে লিখিত অভিযোগ প্রদান করা হলেও তাদের পক্ষ থেকে এখনো কোন পদক্ষেপ গ্রহণ করা হয় নি। এমনকি অটো রাইস মিল বন্ধের দাবি প্রাদান করায় এলাকাবাসীকে মিল মালিক কত্রিক অনেক রকমের সমস্যার সমুক্ষিন হতে হচ্ছে বলে জানান তারা।

Check Also

ঠাকুরগাঁও জেলার শ্রেষ্ঠ গরু বারাকাত ওজন ১১শ কেজি মূল্য ১৩ লাখ ক্রেতা খুজচ্ছেন খামারি জিল্লুর

গীতি গমন চন্দ্র রায় গীতি,স্টাফ রিপোর্টার ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ৫ নং সৈয়দপুর ইউনিয়নের থুমনিয়া (সাহাপাড়া)গ্রামের রিয়াজুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *