Breaking News
Home / অপরাধ / পোরশায় খাড়ি এলাকায় আবাদি জমি কেটে প্রায় শত বিঘার পুকুর খনন

পোরশায় খাড়ি এলাকায় আবাদি জমি কেটে প্রায় শত বিঘার পুকুর খনন

নাহিদ,পোরশা(নওগাঁ) প্রতিনিধিঃ

নওগাঁর পোরশায় নিতপুর থেকে পোরশা গমনাগমন করার মাঝে কপালীর মোড় পাড় হয়ে খাড়ি এলাকায় চলছে আবাদি জমি কেটে পুকুর খনন,চলতি বোরো মৌসুমে এদিকে কৃষকেরা ব্যস্ত জমি পরিচর্যা নিয়ে। অন্যদিকে উর্বর তিন ফসলি কৃষি জমি কেটে তৈরি করা হচ্ছে বড় বড় পুকুর। ভূমি আইনের কোন তোয়াক্কা না করেই অধিক লাভের আশায় এই পুকুর খনন করছে, এক শ্রেণির পুকুর চাষীরা। খননকৃত জমির মালিকের দাবি, ধানের চেয়ে পুকুরে মাছ চাষে অধিক লাভ হওয়ায়, তারা পুকুর খনন করছেন।
খাড়ি এলাকায় মাটি কাটা যন্ত্র দিয়ে রাতদিন চলছে পুকুর খনন। অবাধে ফসলি জমিতে পুকুর খননের ফলে, ক্রমাগত ভাবে কমে যাচ্ছে আবাদি জমি।

পুকুর খনন বন্ধ ও কৃষি জমি রক্ষায় কৃষি বিভাগ, প্রশাসন ও স্থানীয় জন প্রতিনিধিদের সমন্বিত উদ্যোগের প্রয়োজন বলে মনে করেন জেলার শীর্ষ কৃষি কর্মকর্তা।
আর জেলা প্রশাসন বলছে, অবাধে পুকুর খনন রোধে দ্রুত আইনি পদক্ষেপ নেয়া হবে।

আমাদের প্রতিনিধি দল প্রথমে এসিল্যান্ট এর কাছে গেলে তিনি মুখ খুলতে রাজি হন নি। তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা ছাড়া কথা বলতে পারবেন না। এদিকে উপজেলা চেয়ারম্যানের কাছে গেলে তিনার সময় নেই কথা বলার,নির্বাহী অফিসার মোঃ নাজমুল হামিদ রেজার কাছে আমাদের টিম যাওয়াই, বারবার ফিরে আসতে হয়েছে, এক সময় কন্টাক নাম্বারে কল করে কথা বললে, তিনি কে টিভি, সাহারা টেলিভিশন, সবুজ বাংলা,কিংবা অনলাইন পত্রিকা গুলোকে তোয়াক্কা না করে, সুনির্দিষ্ট একটি পত্র লিখে জমা দিতে বলে। জমা দিলে নাকি তিনি আইনি ব্যবস্থা গ্রহন করবে।

Check Also

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে কৃষক লীগের সন্মেলন অনুষ্ঠিত-সভাপতি আঃ রহিম-সাঃ সমাপাদক দিগেন

গীতি গমন চন্দ্র রায় গীতি।।স্টাফ রিপোর্টার।।ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে শনিবার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপজেলা কৃষকলীগের ত্রি-বার্ষিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *