Breaking News
Home / প্রচ্ছদ / কুড়িগ্রামে সাংবাদিক আরিফকে সাজার প্রতিবাদ ময়মনসিংহ মহানগর প্রেসক্লাবের

কুড়িগ্রামে সাংবাদিক আরিফকে সাজার প্রতিবাদ ময়মনসিংহ মহানগর প্রেসক্লাবের

এস.এম.জামাল উদ্দিন শামীম,
ময়মনসিংহঃ

ময়মনসিংহে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার দক্ষ এবং অভিজ্ঞ দুর্ণীতি,অন্যায়-অনিয়মের বিরোদ্ধে প্রতিবাদী সাহসী কলম সৈনিকদের নিয়ে গঠিত সাংবাদিক সংগঠন মহানগর প্রেসক্লাব ময়মনসিংহ এর উদ্যোগে কার্যনির্বাহী পরিষদের সভা রবিবার বিকালে ক্লাবের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। সভায় কুড়িগ্রামের বাংলা ট্রিভিয়নের সাংবাদিক আরিফুল ইসলাম কে মিথ্যা ও ষড়যন্ত্র মূলক ফাঁসিয়ে সাজা দেওয়ার ঘটনায় ময়মনসিংহের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকগণ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে উক্ত ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।।

প্রকাশ থাকে যে,টাস্কফোর্স অভিযানের নামে মধ্যরাতে ঘরের দরজা ভেঙে মারধর করে বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলাম রিগ্যানকে তুলে নিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক বছরের জেল দেওয়া হয়। ‘নির্বাহী ম্যাজিস্ট্রেট রিন্টু বিকাশ চাকমার নেতৃত্বে কয়েকজন ম্যাজিস্ট্রেট আনসার সদস্যদের নিয়ে আরিফুলের বাড়িতে গিয়ে দরজা ভেঙ্গে ঘরের ভিতরে প্রবেশ করে স্ত্রী-সন্তানের সামনেই মারধর করে। এরপর আধা বোতল মদ ও দেড়শ’ গ্রাম গাঁজা রাখার অভিযোগে তাকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশে শনিবার রংপুর বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) আবু তাহের মো. মাসুদ রানাকে দিয়ে এক সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির এই সদস্য তাৎক্ষণিকভাবে সরেজমিনে গিয়ে তদন্ত করেন। তদন্ত শেষে শনিবারই বিভাগীয় কমিশনারের কাছে প্রতিবেদন জমা পড়ে। এরপর রোববার ডিসি সুলতানা পারভীনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানালেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী। এই ঘটনায় কুড়িগ্রামের জেলা প্রশাসক (ডিসি) মোছা. সুলতানা পারভীনকে প্রত্যাহার করা হয়েছে।

সভায় উপস্থিত সাংবাদিক গন তাদের প্রতিবাদী কন্ঠে কুড়িগ্রামে ভিসি সুলতানা পারভীন কে শুধু প্রত্যাহার নয় তারা এই ঘটনায় ডিসির বিরোদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান, যাতে দেশের কোথাও কোন সরকারী কর্মকর্তারা সাংবাদিক সাথে এমন আচরণ করার সাহস না পায়।

প্রতিবাদ সভায় মহানগর প্রেসক্লাব ময়মনসিংহ এর সভাপতি শিবলী সাদিক খানের সভাপতিত্বে ও একে আজাদের সঞ্চালনায় বক্তব্য রাখেন- দৈনিক নতুন বাজার পত্রিকার জেলা প্রতিনিধি ও ময়মনসিংহ থেকে প্রকাশিত সাপ্তাহিক আবির পত্রিকার বার্তা সম্পাদক আরিফ রববানী, দৈনিক আমাদের কন্ঠ পত্রিকার ষ্টাফ রিপোর্টার সুমন ভট্রাচার্জ , সিএনএন বাংলা টিভি ও দৈনিক দেশ সংবাদ এর জেলা প্রতিনিধি লিমা আক্তার, দৈনিক সবুজ নিশান পত্রিকার প্রতিনিধি সারোয়ার জাহান ফাহাদ, চ্যানেল এস এর প্রতিনিধি এএইচএম হুমায়ূন , দৈনিক সরেজমিন বার্তা পত্রিকার ষ্টাফ রিপোর্টার আহসান হাবিব, মাটি ও মানুষ পত্রিকার প্রতিনিধি আবু জাফর গাফফার , দৈনিক মানবজমিন পত্রিকার প্রতিনিধি আকিকুল ইসলাম, আজকের খবর পত্রিকার প্রতিনিধি সুলতান মাহমুদ,, রাকিবুল হাসান আহাদ সাপ্তাহিক আল মিনার, সরেজমিন বার্তা পত্রিকার প্রতিনিধি আমিরুল ইসলাম হীরা,রাজু আহমেদ জোজো ময়মনসিংহ বাংলা নিউজ, ইবনে হোসেন শিমুল,দৈনিক দূর্জয় বাংলা,আব্দুস সোবহান, আশিকুর রহমান মিন্টু,হাকিম হালিম, মোতালেব, তাসকিন আক্তার খুশি ও সুমি আক্তার প্রমূখ।।

Check Also

ঠাকুরগাঁও জেলার শ্রেষ্ঠ গরু বারাকাত ওজন ১১শ কেজি মূল্য ১৩ লাখ ক্রেতা খুজচ্ছেন খামারি জিল্লুর

গীতি গমন চন্দ্র রায় গীতি,স্টাফ রিপোর্টার ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ৫ নং সৈয়দপুর ইউনিয়নের থুমনিয়া (সাহাপাড়া)গ্রামের রিয়াজুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *