Breaking News
Home / প্রচ্ছদ / করোনা ভাইরাস: শুক্রবার সব মসজিদে দোয়া

করোনা ভাইরাস: শুক্রবার সব মসজিদে দোয়া

ত্রিশাল থেকে এস এম রুবেল আকন্দ:
ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় দরিরামপুর সাব-রেজিস্ট্রি অফিস মসজিদে প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে নিরাপদ থাকতে (১৩ মার্চ ২০২০) শুক্রবার বাদ জুমা উপজেলার সব মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাতের আহ্বান জানিয়েছে। চীনসহ বিশ্বের বিভিন্ন দেশে করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করেছে। এ প্রেক্ষাপটে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশসহ বিশ্বের সব মানুষকে করোনা ভাইরাস থেকে নিরাপদ রাখার বিষয়ে শুক্রবার বাদ জুমা দেশের সব মসজিদে মহান আল্লাহর কাছে বিশেষ দোয়া ও মোনাজাতের ব্যবস্থা করার জন্য ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ করা হলো। করোনা ভাইরাস এক আতঙ্কের নাম। ইতোমধ্যে চীনসহ বিশ্বের অর্ধশতাধিক দেশে ছড়িয়ে পড়েছে। এশিয়ার পর ইউরোপ ও মধ্যপ্রাচ্যে মহামারি আকার ধারণ করেছে এই করোনা ভাইরাস।
ফেসবুক পেজের এক স্ট্যাটাসে তিনি লিখেন, ‘প্রাণঘাতী করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা পেতে, প্রয়োজনীয় সতর্কতার পাশাপাশি এই দোয়াটি বেশি বেশি পাঠ করুন। এই মরণঘাতী করোনায় সাধারণ মানুষ থেকে শুরু করে মন্ত্রী উপদেষ্টা কেউই বাদ যাননি এই ভাইরাসের হাত থেকে। মরণঘাতি এই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত প্রায় ৩১১৬ জনেরও বেশি মানুষ মারা গেছে। এরমধ্যে শুধু চীনেই মারা গেছে প্রায় ২৯৪৩ জন। মাহমারি আকার ধারণ করা এই করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে বেশি বেশি করে একটি দোয়া পড়ার আহ্বান জানিয়েছেন খতিব হজরত মাওলানা মুফতি ফখরুদ্দিন। আল্লাহ তায়ালা আমাদের সবাইকে এই ভয়াবহ ভাইরাস থেকে হেফাজত করুক। মোনাজাতের শেষে সকলকে সব সময় দোওয়াটি পড়ার আহ্বান জানান।

اللَّهمَّ إِنِّي أَعُوُذُ بِكَ مِنَ الْبرَصِ، وَالجُنُونِ، والجُذَامِ، وسّيءِ الأَسْقامِ.

বাংলা উচ্চারণ: আল্লাহুম্মা ইন্নি আ’য়ুজুবিকা মিনাল বারাছ, ওয়াল জুনুন ওয়াল জুযাম, ওয়া সায়্যিইল আসক্বাম।
বাংলা অর্থ: হে আল্লাহ, আমি তোমার নিকট ধবল, কুষ্ঠ এবং উন্মাদনাসহ সব ধরনের কঠিন দূরারোগ্য ব্যাধি থেকে পানাহ চাই।

Check Also

ঠাকুরগাঁও জেলার শ্রেষ্ঠ গরু বারাকাত ওজন ১১শ কেজি মূল্য ১৩ লাখ ক্রেতা খুজচ্ছেন খামারি জিল্লুর

গীতি গমন চন্দ্র রায় গীতি,স্টাফ রিপোর্টার ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ৫ নং সৈয়দপুর ইউনিয়নের থুমনিয়া (সাহাপাড়া)গ্রামের রিয়াজুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *